নাটোরে বিএনপি-আ. লীগের সংঘর্ষে আহত অন্তত ২০

নলডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম দ্য ডেইলি স্টারকে জানান, বিএনপির বিক্ষোভ সমাবেশে কোনো হামলার ঘটনা ঘটেনি। কেউ আহত হয়নি। তবে ২ পক্ষের মধ্যে উত্তোজনা ও ধাক্কাধাক্কি হয়েছে।
নাটোরে বিএনপি-আ .লীগের সংঘর্ষে আহত অন্তত ২০
নাটোরে বিএনপি-আ .লীগের সংঘর্ষে অন্তত ২০ জন আহত হয়েছেন বলে দাবি করা হয়েছে। ছবি: সংগৃহীত

বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে পদযাত্রা এবং আওয়ামী লীগের সারাদেশে শান্তি সমাবেশে পালন করতে গিয়ে ২ দলের নেতা-কর্মীদের সংঘর্ষে অন্তত ২০ জন আহত হয়েছেন বলে দাবি করা হয়েছে। 

আজ শনিবার সকালে জেলার পীরগঞ্জ, মাধনগর ও পিপরুল ইউনিয়ন বিএনপির বিক্ষোভ সমাবেশে এসব হামলার ঘটনা ঘটে। 

জানা গেছে, সকালে নাটোর সদর উপজেলার পীরগঞ্জ বাজারে বিএনপি নেতা-কর্মীরা বিক্ষাভ সমাবেশ পালন করতে গেলে আওয়ামী লীগের নেতাকর্মীরা সেখানে সমাবেত হতে শুরু করেন। এক পর্যায়ে ২ পক্ষের বাগবিতণ্ডা শুরু হলে আওয়ামী লীগের নেতাকর্মীরা লাঠিসোঠা নিয়ে ধাওয়া করে।

এতে দু পক্ষের সংঘর্ষে নলডাঙ্গায় উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেনসহ মাধনগর ইউনিয়ন ও পিপরুল ইউনিয়ন বিএনপির অন্তত বেশ কয়েকজন নেতাকর্মী আহত হন।  

জেলার বিভিন্ন স্থানে সংঘর্ষে অন্তত ২০ জন নেতাকর্মী আতহ হয়েছেন বলে জানা গেছে। 

এ বিষয়ে নলডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম দ্য ডেইলি স্টারকে জানান, বিএনপির বিক্ষোভ সমাবেশে কোনো হামলার ঘটনা ঘটেনি। কেউ আহত হয়নি। তবে ২ পক্ষের মধ্যে উত্তোজনা ও ধাক্কাধাক্কি হয়েছে।

সংঘর্ষের বিষয়ে জানতে চাইলে নাটোরের বিএনপি নেতা ও রাজশাহী বিভাগীয় সাংগাঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু দ্য ডেইলি স্টারকে বলেন, 'বিএনপির কেন্দ্র ঘোষিত বিক্ষোভ সমাবেশ ছিল আজ। আমরা শান্তিপূর্ণভাবে সমাবেশ পালন করছিলাম। সেখানে আওয়ামী লীগের নেতাকর্মীরা হামলা চালায়।'

হামলায় নলডাঙ্গা ও নাটর সদর উপজেলায় ৩০-৩৫ জন আহত হয়েছেন বলে তিনি দাবি করেন।

দুলু বলেন, 'সামনে জাতীয় নির্বাচনে মানুষ যাতে বের না হয়, সে কারণে ভীতিকর পরিস্থিতি তৈরির জন্য আওয়ামী লীগ এই হামলা চালিয়েছে। হামলা করে মানুষকে সরকার পতনের আন্দোলন থেকে প্রতিহত করা যাবে না।'
 

Comments