রাজনীতি
চট্টগ্রাম

মুক্তিযোদ্ধা সংবর্ধনা অনুষ্ঠানে স্বেচ্ছাসেবক দল নেতাকর্মীদের হাতাহাতি

ঘটনার সময় বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান সাবেক মন্ত্রী আব্দুল্লাহ আল নোমান মঞ্চে উপস্থিত ছিলেন।
বুধবার বিকেলে নাসিমন ভবনের সামনে মুক্তিযোদ্ধা সংবর্ধনা অনুষ্ঠানে নগর স্বেচ্ছাসেবক দলের দুই গ্রুপের মধ্যে হাতাহাতি হয়। ছবি: সংগৃহীত

চট্টগ্রামে মুক্তিযোদ্ধা সংবর্ধনা অনুষ্ঠানে শ্লোগান দেওয়াকে কেন্দ্র করে নগর স্বেচ্ছাসেবক দলের দুই গ্রুপের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। 

আজ বুধবার বিকেলে চট্টগ্রাম নগরীর কাজের দেউরি এলাকায় দলীয় কার্যালয় নাসিমন ভবনের সামনে এ ঘটনা ঘটে। 

হাতাহাতিতে কয়েকজন আহত হলেও তাদের নাম জানা যায়নি। ঘটনার সময় বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান সাবেক মন্ত্রী আব্দুল্লাহ আল নোমান মঞ্চে উপস্থিত ছিলেন। 

সংবর্ধনা অনুষ্ঠানে স্বেচ্ছাসেবক দলের তোতন এবং তোফাজ্জল গ্রুপের মধ্যে হাতাহাতির ঘটনা হয় বলে সংগঠন সূত্রে জানা গেছে। সমাবেশ চলাকালে এক গ্রুপ থেকে শ্লোগান দিলে, পেছন থেকে অপর গ্রুপের নেতাকর্মীরা ধাক্কাধাক্কি শুরু করে।

জানতে চাইলে চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন দ্য ডেইলি স্টারকে বলেন, 'অনুষ্ঠানে শ্লোগান দেওয়াকে কেন্দ্র করে সামান্য ভুল বোঝাবুঝি হয়েছিল। সিনিয়র নেতারা গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনেন।'

দলীয় সূত্র জানায়, মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনার আয়োজন করে বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল। নোমান এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি আব্দুস সালাম, চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন, বিএনপির শ্রম বিষয়ক সম্পাদক  এ এম নাজিম উদ্দিন প্রমুখ।

Comments