রাজনীতি

বরিশালে আবুল খায়ের আবদুল্লাহর সমর্থকদের আনন্দ মিছিল

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ায় নগরীতে আনন্দ মিছিল করেছেন তার সমর্থকরা।
বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে আবুল খায়ের আবদুল্লাহ আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ায় তার সমর্থকদের আনন্দ মিছিল। ছবি: স্টার

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ায় নগরীতে আনন্দ মিছিল করেছেন তার সমর্থকরা।

আজ শনিবার দুপুরে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা শেষে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের প্রার্থীদের নাম ঘোষণা করেন। এর পর বিকেলে ও সন্ধ্যায় বরিশাল শহরের বিভিন্ন সড়কে আনন্দ মিছিল বের করা হয়।

বিকেল ৩টার দিকে নগরীর ২০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জিয়াউর রহমান বিপ্লব, সরকারি ব্রজমোহন কলেজ ছাত্র কর্মপরিষদের ভিপি মঈন তুষারের নেতৃত্বে বৈদ্যরপাড়া এলাকা থেকে আনন্দ মিছিল বের করা হয়। আবুল খায়ের আব্দুল্লাহকে মনোনয়ন দেওয়ায় তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান।

মঈন তুষার বলেন, বরিশাল নগরবাসী অভিশাপ থেকে মুক্ত হয়েছে। খোকন সেরনিয়াবাতকে নৌকার মাঝি করায় আমরা আমাদের অভিভাবক শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞ। তীব্র গরমের মধ্যে নেত্রীর এমন সিদ্ধান্ত বরিশালবাসীর মধ্যে শীতলতা এনে দিয়েছে।

নগরীর বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়কে রাতে মোটরসাইকেল শোভাযাত্রা করেছে ২৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর এনামুল হক বাহার ও জিয়াউর রহমান বিপ্লবের সমর্থকরা। এ ছাড়া অন্য এলাকাতেও খোকন আনন্দ মিছিল হয়েছে।

প্রসঙ্গত, বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন সাত জন। এদের মধ্যে বেশি আলোচনায় ছিলেন বর্তমান মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ ও তার চাচা আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত। শেষ পর্যন্ত আবুল খায়ের আব্দুল্লাহকেই প্রার্থী হিসেবে বেছে নিয়েছে আওয়ামী লীগ।

Comments

The Daily Star  | English

610 BNP-Jamaat men jailed in one month

At least 610 leaders and activists of BNP-Jamaat and their front organisations were sentenced to different jail terms in last one month in  cases filed years ago over political violence in the capital.

10m ago