তারেক-জোবায়দার অনুপস্থিতিতে অভিযোগ গঠনের প্রতিবাদে বিএনপিপন্থী আইনজীবীদের বিক্ষোভ

বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের (বিজেএএফ) ব্যানারে ‘নির্দেশিত’ এই অভিযোগ গঠনের আদেশ বাতিলের দাবিতে সেখানে একটি সভাও করা হয়।
তারেক রহমান ও তার স্ত্রী জোবায়দা রহমান। ছবি: সংগৃহীত

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন করার অভিযোগে করা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবায়দা রহমানের অনুপস্থিতিতে অভিযোগ গঠনের প্রতিবাদে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি প্রাঙ্গণে বিক্ষোভ করেছেন বিএনপিপন্থী আইনজীবীরা।

বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের (বিজেএএফ) ব্যানারে 'নির্দেশিত' এই অভিযোগ গঠনের আদেশ বাতিলের দাবিতে সেখানে একটি সভাও করা হয়।

সভায় বক্তব্য দেন বিজেএএফ মহাসচিব ও বিএনপির আইন বিষয়ক সম্পাদক কায়সার কামাল, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সচিব এ এম মাহবুব উদ্দিন খোকন, বদরুদ্দোজা বাদল ও রুহুল কুদ্দুস কাজল, বিজেএএফ সুপ্রিম কোর্ট শাখার সভাপতি আবদুল ভূঁইয়া, সাধারণ সম্পাদক গাজী কামরুল ইসলাম সজল প্রমুখ।      

২০০৭ সালে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় তারেক রহমান ও জোবায়দা রহমানের বিরুদ্ধে অবৈধ উপায়ে ৪ কোটি ৮২ লাখ টাকার সম্পদ অর্জন এবং ২ কোটি ১৬ লাখ টাকার সম্পদের বিবরণীতে তথ্য গোপনের অভিযোগে গত ১৩ মার্চ অভিযোগ গঠন করেন আদালত।

এর আগে গত ২৯ মার্চ ঢাকার মহানগর জ্যেষ্ঠ বিশেষ জজ আদালত ওই দম্পতির অনুপস্থিতিতে বিচারিক কার্যক্রম চালাতে আসামিপক্ষের আইনজীবী মাসুদ আহমেদ তালুকদারের করা আবেদন খারিজ করে দেন।

 

Comments