রাজনীতি

নেতাকর্মীদের নিয়ে ঢাকায় যেতে গাড়ি যোগাড় করছি: জাহাঙ্গীর

বুধবার ঢাকায় দলীয় সমাবেশে গাড়িবহর নিয়ে যোগ দেওয়ার কথা জানিয়েছেন আওয়ামী লীগ থেকে স্থায়ীভাবে বহিষ্কৃত গাজীপুরের সাবেক মেয়র জাহাঙ্গীর আলম।
জাহাঙ্গীরের মনোনয়নপত্র বাতিল
জাহাঙ্গীর আলম। ছবি: সংগৃহীত

বুধবার ঢাকায় দলীয় সমাবেশে গাড়িবহর নিয়ে যোগ দেওয়ার কথা জানিয়েছেন আওয়ামী লীগ থেকে স্থায়ীভাবে বহিষ্কৃত গাজীপুরের সাবেক মেয়র জাহাঙ্গীর আলম।

আগামীকাল বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত বায়তুল মোকাররম জাতীয় মসজিদের দক্ষিণ গেটের সামনে 'শান্তি সমাবেশ' করবে ঢাকা মহানগর (দক্ষিণ-উত্তর) আওয়ামী লীগ। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন। একই দিনে দুপুর ২টা থেকে ৫টা পর্যন্ত নয়াপল্টনে সমাবেশ করবে বিএনপি।

নয়াপল্টনের সমাবেশ থেকে সরকারের পদত্যাগ ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন আয়োজনের এক দফা দাবিতে জোটভুক্ত ও সমমনা দলগুলোকে নিয়ে যুগপৎ আন্দোলন গড়ে তোলার ঘোষণা দেবে বিএনপি।

সমাবেশে যোগ দেওয়ার ব্যাপারে জানতে চাইলে জাহাঙ্গীর আলম দ্য ডেইলি স্টারকে বলেন, 'আমি গাজীপুর থেকে অনেক লোক নিয়ে ঢাকায় যাব।'

কতগুলো গাড়ি নিয়ে যাবেন প্রশ্ন করা হলে তিনি বলেন, 'কতগুলো গাড়ি নিয়ে যাব তা এখনি বলতে পারব না। এখন গাড়ি যোগাড় করছি। যতগুলো পাব, ততগুলো গাড়ি নিয়েই ঢাকা যাব।'

ঢাকায় সমাবেশে যোগ দেওয়ার ব্যাপারে জানতে চাইলে গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি মো. আজমত উল্লা খান দ্য ডেইলি স্টারকে বলেন, 'একটা জরুরি মিটিংয়ে আছি। তবু বলছি আগামীকাল গাড়ির বহর নিয়ে ঢাকায় যাচ্ছি।'

২০২১ সালের ১৯ নভেম্বর একটি ভিডিও ক্লিপ ভাইরাল হলে জাহাঙ্গীরকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়। ভিডিওতে তাকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি করতে এবং মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা নিয়ে সন্দেহ প্রকাশ করতে দেখা যায়।

দল থেকে বহিষ্কারের ৭ দিন পর ২৫ নভেম্বর তাকে মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়। পরে তার আবেদনের পরিপ্রেক্ষিতে গত ২১ জানুয়ারি দল থেকে সাধারণ ক্ষমা পান তিনি। এরপর তার দুর্নীতি ও অপকর্মের বিষয়গুলো আবারও সামনে আসে।

গাজীপুর সিটি করপোরেশনের সর্বশেষ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে জাহাঙ্গীর আলম নিজে এবং তার মা জায়েদা খাতুন স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন। জাহাঙ্গীর আলমের প্রার্থিতা বাতিল হলেও তার মা স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করে বিজয়ী হন।

দলীয় সিদ্ধান্ত অমান্য করায় গত ১৪ মে আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর বৈঠকে জাহাঙ্গীর আলমকে চিরদিনের জন্য বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়।

 

Comments