আজ বিকেল ৩টায় রংপুরে প্রধানমন্ত্রীর জনসভা

রংপুরে পৌঁছানোর পর বিকেল ৩টায় রংপুর জেলা স্কুল মাঠে রংপুর জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগ দেবেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।
রংপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনার মহাসমাবেশ উপলক্ষে সাজানো হয়েছে রংপুর শহরের সড়কগুলো। ছবি: স্টার

জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রংপুর বিভাগীয় মহাসমাবেশ যোগ দিতে রংপুরে আসছেন।

আজ বুধবার দুপুর ২টায় তিনি রংপুরে পৌঁছবেন বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

রংপুরে পৌঁছানোর পর বিকেল ৩টায় রংপুর জেলা স্কুল মাঠে রংপুর জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগ দেবেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

আজ সকাল থেকেই দলীয় নেতাকর্মীরা সমাবেশস্থলে আসতে শুরু করেছেন।

সফরকালে প্রধানমন্ত্রী ১ হাজার ২৪০ কোটি টাকার ২৭টি প্রকল্পের উদ্বোধন করবেন।

প্রকল্পগুলোর মধ্যে আছে শেখ রাসেল মিডিয়া সেন্টার, শেখ রাসেল ইনডোর স্টেডিয়াম, শেখ রাসেল সুইমিং পুল, বিভাগীয় মহিলা ক্রীড়া কমপ্লেক্স, পালিছড়া স্টেডিয়াম ও ৫টি স্থানে ১০ শয্যার হাসপাতাল।

এছাড়া তিনি রংপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভো থিয়েটারসহ ৫ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

রংপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা
রংপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে তোরণ। ছবি: স্টার

সর্বশেষ ২০১৮ সালে জাতীয় সংসদ নির্বাচনের আগে তিনি রংপুর সফর করেছিলেন।

এর আগে, ২০১১ সালে শেখ হাসিনা রংপুর সফর করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার রংপুর সফর এরই মধ্যে উত্তরের ৮ জেলার দলীয় নেতাকর্মীদের মধ্যে উদ্দীপনা ছড়িয়েছে। তারা সমাবেশে যোগ দেওয়ার প্রস্তুতি নিয়েছেন।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক রংপুর জিলা স্কুল মাঠ পরিদর্শন শেষে গতকাল মঙ্গলবার সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মহাসমাবেশের সব প্রস্তুতি শেষ হয়েছে।

এটি রংপুরে একটি ঐতিহাসিক সমাবেশ হতে যাচ্ছে উল্লেখ করে তিনি আরও বলেন, 'সমাবেশে প্রায় ১০ লাখ মানুষ যোগ দেবেন বলে আশা করা হচ্ছে।'

প্রধানমন্ত্রীর সফরকে সামনে রেখে পুলিশ ও র‌্যাব সদস্যসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুল সংখ্যক সদস্য মোতায়েন করে পুরো রংপুর শহরকে পূর্ণ নিরাপত্তার আওতায় আনা হয়েছে।

এর অংশ হিসেবে নগরজুড়ে প্রায় ১ হাজার সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে।

রংপুর শহরের প্রবেশ ও বহির্গমন পথেও নজরদারি রাখা হয়েছে। রংপুর জিলা স্কুল পর্যন্ত বেশ কয়েকটি রাস্তায় যান চলাচল একমুখী করা হয়েছে।

রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (ক্রাইম) মারুফ হোসেন দ্য ডেইলি স্টারকে বলেন, 'অন্যান্য জেলা থেকে আগত যানবাহনের জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা রংপুর শহরের ২১টি পয়েন্ট নির্বাচন করেছে।'

দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড়, লালমনিরহাট, গাইবান্ধা ও কুড়িগ্রাম থেকে রংপুরে ৮টি বিশেষ ট্রেন চলাচল করবে বলে জানিয়েছে বাংলাদেশ রেলওয়ে।

পশ্চিমাঞ্চল রেলওয়ের রাজশাহী জোনের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার ডেইলি স্টারকে বলেন, স্থানীয় আওয়ামী লীগ নেতারা এসব ট্রেন ভাড়া নিয়েছেন।

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে স্বাগত জানাতে সংসদ সদস্য ও দলীয় নেতৃবৃন্দের পোস্টার, ব্যানার ও তোরণ দিয়ে সাজানো হয়েছে পুরো রংপুর।

রংপুর বিভাগের ৩৩টি আসনের মধ্যে আওয়ামী লীগের বেশির ভাগ সংসদ সদস্য এখন রংপুরে।

প্রধানমন্ত্রীর রংপুর সফরের সময়সূচি অনুযায়ী, রংপুরে পৌঁছানোর পর তিনি রংপুর সার্কিট হাউজে রংপুরের বিভাগীয় কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন। পরে তিনি সমাবেশে যোগ দেবেন।

Comments

The Daily Star  | English

Freedom Index: Bangladesh ranks 141 out of 164 countries

Bangladesh’s ranking of 141 out of 164 on the Freedom Index places it within the "mostly unfree" category

51m ago