ঢাকায় আজ বিএনপির কোথায় কোন কর্মসূচি

দুপুর ২টায় নয়া পল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ‘মহিলা সমাবেশ’-এর আয়োজন করবে জাতীয়তাবাদী মহিলা দল।
রোববার থেকে ৪৮ ঘণ্টা হরতালের ডাক বিএনপির

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের পদত্যাগ, নির্দলীয় নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠা ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে আজ শুক্রবার ঢাকার বিভিন্ন স্থানে বিক্ষোভ, সমাবেশ ও পদযাত্রা করবে বিএনপি।

এর মধ্যে আজ দুপুর ২টায় নয়া পল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে 'মহিলা সমাবেশ'-এর আয়োজন করবে জাতীয়তাবাদী মহিলা দল।

শেখ হাসিনাসহ সরকারের পদত্যাগ, নির্দলীয় নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠা ও বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে এ সমাবেশের আয়োজন করা হয়েছে।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বক্তব্য রাখবেন বিএনপি সিনিয়র নেতৃবৃন্দ ও মহিলা দলের সিনিয়র নেতারা। 

সভাপতিত্ব করবেন মহিলা দল সভানেত্রী আফরোজা আব্বাস। সঞ্চালনা করবেন মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ।

এ ছাড়া 'এক দফা' দাবিতে যুগপৎ আন্দোলন কর্মসূচি হিসেবে শেখ হাসিনাসহ সরকারের পদত্যাগ ও নির্দলীয় নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠার দাবিতে আজ বিকেল সাড়ে ৩টায় বিজয় নগর পানির ট্যাংক সংলগ্ন মাঠে ১২ দলীয় জোটের গণ-সমাবেশ।

সমাবেশে সভাপতিত্ব করবেন বিএনপি স্থায়ী কমিটি সদস্য ও লিয়াজোঁ কমিটি প্রধান নজরুল ইসলাম খান।  বিশেষ অতিথি হিসেবে থাকবেন বিএনপি ভাইস-চেয়ারম্যান ও লিয়াজোঁ কমিটির সদস্য আব্দুল আউয়াল মিন্টু।

বিকেল ৪টায় মালিবাগ মোড় থেকে জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন (বাংলাদেশ) এনডিএমের উদ্যোগে 'ছাত্র-শ্রমিক পদযাত্রা'। বক্তব্য রাখবেন এনডিএম চেয়ারম্যান ববি হাজ্জাজ।  

গণ অধিকার পরিষদের (ডক্টর রেজা কিবরিয়া-ফারুক হাসান) উদ্যোগে আজ বিকেল ৪টায় পুরানা পল্টন দলীয় কালভার্ট রোডে 'বিক্ষোভ সমাবেশ'।

এ ছাড়া সকাল ১০টায় জাতীয় প্রেস ক্লাব কনফারেন্স হলে 'আলোচনা সভা'। প্রধান অতিথি হিসেবে থাকবেন বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

 

Comments