গাজীপুরে ২৪ ঘণ্টায় বিএনপির ৭৬ নেতাকর্মী গ্রেপ্তার

বিএনপির অভিযোগ, আগামীকালের সমাবেশ ঘিরে তাদের শতাধিক নেতাকর্মীকে আটক করা হয়েছে।
গাজীপুরের মানচিত্র। ছবি: স্টার অনলাইন গ্রাফিক্স
গাজীপুরের মানচিত্র। ছবি: স্টার অনলাইন গ্রাফিক্স

গাজীপুরে বিএনপির ৭৬ নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ৮টা থেকে আজ শুক্রবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টা অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তারের কথা জানিয়েছে পুলিশ।

বিএনপির অভিযোগ, আগামীকালের সমাবেশ ঘিরে তাদের শতাধিক নেতাকর্মীকে আটক করা হয়েছে।

জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলন দ্য ডেইলি স্টারকে বলেন, মিথ্যা অভিযোগে পুলিশ টঙ্গী থেকে ৭০, কাপাসিয়া থেকে ১৪, জয়দেবপুর থানা থেকে চার, কালীগঞ্জ থানা থেকে সাত, শ্রীপুর থেকে ১২, কালিয়াকৈর থেকে এক, মেট্রো সদর থানা থেকে একজনসহ শতাধিক বিএনপি নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে।

বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে বিএনপির ৭৬ নেতাকর্মীকে গ্রেপ্তারের বিষয়টি টঙ্গী পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান, কাপাসিয়া থানার ওসি মো. আবু বকর মিয়া ও জয়দেবপুর থানার ওসি মাহতাব উদ্দিন আজ সকালে ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন।

তারা জানান, বিভিন্ন মামলায় বিএনপির এই নেতাকর্মীদের গ্রেপ্তার করা হয়েছে। জননিরাপত্তা বিবেচনায় পুলিশের এই অভিযান অব্যাহত থাকবে।

গাজীপুর জেলা বিএনপি সাধারণ সম্পাদক শাহ রিয়াজুল জানান ডেইলি স্টারকে জানান, আজ ভোররাতে কাপাসিয়া উপজেলার ১১ ইউনিয়ন থেকে নেতাকর্মীদের গ্রেপ্তার করা হয়েছে।

'উপজেলার দুর্গাপুর ইউনিয়নের শফি উদ্দিন মাস্টার, ঘাগটিয়া ইউনিয়নের আব্দুল কুদ্দুস, মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন, কড়িহাতা ইউনিয়নের মতিউর রহমান, টোক ইউনিয়নের যুবদল নেতা রিশাল ও ছাত্রদল নেতা আশিকসহ অনেককে তারা আটক করে নিয়ে যায়', বলেন তিনি।

জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলন ডেইলি স্টারকে বলেন, 'আমাদের কেন্দ্রীয় কর্মসূচিকে বাধাগ্রস্ত করতে হয়রানিমূলকভাবে নেতাকর্মীদের গ্রেপ্তার করা হয়েছে।'

Comments