রাজনীতি
ফরিদপুর-১

‘মামা স্বতন্ত্র প্রার্থীর হয়ে কাজ করায়’ ভাগ্নেকে ছাত্রলীগ থেকে অব্যাহতি

রিফাতের দাবি, তার মামা স্বতন্ত্র প্রার্থীর হয়ে নির্বাচনী প্রচারণায় কাজ করায় তাকে এই অব্যাহতি দেওয়া হয়েছে।
ফরিদপুর
স্টার অনলাইন গ্রাফিক্স

দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বোয়ালমারী উপজেলা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক কাজী রিফাতকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

তবে রিফাতের দাবি, তার মামা স্বতন্ত্র প্রার্থীর হয়ে নির্বাচনী প্রচারণায় কাজ করায় তাকে এই অব্যাহতি দেওয়া হয়েছে।

গত রোববার রাতে উপজেলা ছাত্রলীগের সভাপতি সৈয়দ মুর্তজা হোসেন ওরফে তমাল ও সাধারণ সম্পাদক প্রান্ত সিদ্দিকীর সই করা এক চিঠিতে এই অব্যাহতি দেওয়া হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বাংলাদেশ ছাত্রলীগ বোয়ালমারী উপজেলা শাখার এক সিদ্ধান্ত অনুযায়ী দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে বাংলাদেশ ছাত্রলীগ বোয়ালমারী উপজেলা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক কাজী রিফাতকে অব্যাহতি দেওয়া হল।

কাজী রিফাত (২৪) বোয়ালমারী পৌরসভারআট নম্বর ওয়ার্ডের চতুল মহল্লার বাসিন্দা। তিনি বোয়ালমারী সরকারি কলেজের ডিগ্রি শিক্ষার্থী।

তিনি বলেন, 'আমি দলীয় শৃঙ্খলা পরিপন্থী কোনো কাজ করিনি। আমার মামা জেলা কৃষক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক লিটন মৃধা। তিনি স্বতন্ত্র প্রার্থী আরিফুর রহমানের (ইগল) পক্ষে কাজ করছেন। সেজন্য মামার অপরাধে ভাগ্নেকে সাজা দেওয়া হয়েছে।'

'ছাত্রলীগের উপজেলা সভাপতি ও সম্পাদক আমাকে অব্যাহতি দিতে পারেন না। তারা আমাকে শোকজ করে বিষয়টি জেলা কমিটিতে পাঠাতে পারেন। আমাকে শোকজ করা হয়নি। রোববার রাত সাড়ে ১১টার দিকে উপজেলা ছাত্রলীগের ফেসবুক গ্রুপে চিঠিটি দেওয়া হয়। সেটি দেখে অন্যরা আমাকে ফোন করে বিষয়টি জানায়,' বলেন তিনি।

এ বিষয়ে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রান্ত সিদ্দিকী বলেন, 'বিভিন্ন প্রোগ্রামে তাকে দলীয় অনেক দায়িত্ব দেবার পরেও সে দায়িত্ব পালন করতো না, প্রোগ্রামে অংশ নিত না। গত ৬ মাস ধরে সে কোনো সংগঠনিক কাজে অংশ নিচ্ছিল না। তাকে বারবার বলার পরও তিনি সক্রিয় না হওয়ায় জেলা ছাত্রলীগের সভাপতির সঙ্গে পরামর্শ করে কাজী রিফাতকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।'

'এ বিষয়ে আমার কিছু জানা নেই' মন্তব্য করে জেলা ছাত্রলীগের সভাপতি তামজিদুল রশিদ চৌধুরী ওরফে রিয়ান বলেন, 'এ ব্যাপারে খোঁজ নিয়ে প্রয়োজনীয় সিদ্ধান্ত নেব।'

Comments