এমপি সালাম মুর্শেদীর বিরুদ্ধে আ. লীগ নেতাকর্মীদের নির্যাতনের অভিযোগ

স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেওয়া আওয়ামী লীগ নেতাদের সমর্থকদের ওপর নির্যাতন, জনপ্রতিনিধিদের গালাগাল এবং মুক্তিযোদ্ধাকে অসম্মান করার অভিযোগ উঠেছে খুলনা-৪ আসনের সংসদ সদস্য আব্দুস সালাম মুর্শেদীর বিরুদ্ধে।
এমপি সালাম মুর্শেদীর বিরুদ্ধে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য দেন রূপসা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. কামাল উদ্দীন। ছবি: স্টার

স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেওয়া আওয়ামী লীগ নেতাদের সমর্থকদের ওপর নির্যাতন, জনপ্রতিনিধিদের গালাগাল এবং মুক্তিযোদ্ধাকে অসম্মান করার অভিযোগ উঠেছে খুলনা-৪ আসনের সংসদ সদস্য আব্দুস সালাম মুর্শেদীর বিরুদ্ধে।

আজ সোমবার দুপুরে খুলনার রূপসা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মো. কামাল উদ্দীন বাদশা সংবাদ সম্মেলন করে এসব অভিযোগ তোলেন।

সংবাদ সম্মেলনে দাবি করা হয়, নির্বাচনে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থীর পক্ষে অবস্থান নেওয়া নেতাকর্মীদের ওপর নির্যাতন চালাচ্ছেন খুলনার রূপসা, তেরখাদা উপজেলা এবং দিঘলিয়া উপজেলার একাংশ নিয়ে গঠিত সংসদীয় আসনের এমপি সালাম মুর্শেদী।

আওয়ামী লীগ নেতা কামাল উদ্দীন বলেন, এমপি সালাম মুর্শেদী সম্প্রতি তার সংসদীয় এলাকায় ইউনিয়ন পর্যায়ের অনুসারীদের সঙ্গে মতবিনিময় সভায় বক্তব্য দেন। এসব সভায় তিনি স্বতন্ত্র প্রার্থীর পক্ষে প্রচারে অংশ নেওয়া নেতাকর্মীদের অশালীন ভাষায় হুমকি দিয়েছেন। তিনি স্বতন্ত্র প্রার্থীর পক্ষের নেতাদের সালাম দিতেও জনগণকে নিষেধ করেছেন।

এ ছাড়াও তিনি এখতিয়ারের বাইরে রূপসার আইচগাতী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের পদে ভারপ্রাপ্ত সভাপতি, সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেছেন বলে অভিযোগ করেন কামাল উদ্দীন।

এমপির প্রতি ক্ষোভ প্রকাশ করে তিনি আরও বলেন, সালাম মুর্শেদী উপজেলা এবং ইউনিয়ন পর্যায়ের নির্বাচিত জনপ্রতিনিধিদের মীরজাফর, কুকুর বলে গালি দিয়েছেন। তিনি রূপসা উপজেলা চেয়ারম্যান কামাল উদ্দিন বাদশাকে প্রকাশ্য সভায় রাজাকার বলে অপবাদ দিয়েছেন। এমপি নির্বাচিত হওয়ার পরই সালাম মুর্শেদীর নির্দেশে খুলনা-৪ আসনের ভিন্ন এলাকায় স্বতন্ত্র প্রার্থী পক্ষে অবস্থানকারী আওয়ামী লীগের নেতাকর্মীদের অত্যাচার, নির্যাতন, রক্তাক্ত জখম এবং তাদের সম্পদ ও ব্যবসা প্রতিষ্ঠান দখল শুরু হয়।

তিনি আরও বলেন, আমরা সসম্মানে চলতে পারছি না, কথা বলতে পারছি না। প্রধানমন্ত্রীর কাছে আমাদের আকুল আবেদন, তিনি যেন এসব অভিযোগ তদন্ত করে সালাম মুর্শেদীর কার্যকলাপ পরিবর্তন করার ব্যবস্থা করেন।

অভিযোগের ব্যাপারে বক্তব্য জানতে সালাম মুর্শেদীর মোবাইল ফোনে একাধিক বার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি রিসিভ করেননি।

Comments

The Daily Star  | English

Avoid heat stroke amid heatwave: DGHS issues eight directives

The Directorate General of Health Services (DGHS) released an eight-point recommendation today to reduce the risk of heat stroke in the midst of the current mild to severe heatwave sweeping the country

42m ago