রাজনীতি

ঠাকুরগাঁওয়ে চিরনিদ্রায় শায়িত বীর মুক্তিযোদ্ধা তৈমুর রহমান

চিরনিদ্রায় শায়িত হলেন বীর মুক্তিযোদ্ধা ঠাকুরগাঁও জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান।  

চিরনিদ্রায় শায়িত হলেন বীর মুক্তিযোদ্ধা ঠাকুরগাঁও জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান।  

বুধবার বিকেলে ঠাকুরগাঁও সদর উপজেলার রুহিয়া সালেহিয়া মাদ্রাসা মাঠে জানাজা শেষে ওই গ্রামে পারিবারিক কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় তাকে দাফন করা হয়। সকালে ঠাকুরগাঁও শহরের পাবলিক লাইব্রেরি মাঠে প্রথম জানাজা হয়।

চিকিৎসার জন্য বিদেশে থাকায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রথম জানাজার আগে মুঠোফোনের মাধ্যমে সংক্ষিপ্ত বক্তব্যে দেন। তিনি তৈমুর রহমানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে তার পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

মির্জা ফখরুল বলেন, তিনি তার রাজনৈতিক জীবনের একজন বিশ্বস্ত সহযোদ্ধাকে হারালেন।

রোববার বিকেলে ভারতের মুম্বাইয়ের টাটা মেমোরিয়াল হাসপাতালে মারা যান তৈমুর রহমান। তার বয়স হয়েছিল ৭৫ বছর । তিনি স্ত্রী, তিন ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।   

তিনি দীর্ঘদিন ধরে হৃদরোগ ও ফুসফুসের জটিলতাসহ অন্যান্য শারীরিক সমস্যায় ভুগছিলেন।

গত বছরের ডিসেম্বরে তিনি চিকিৎসার জন্য ভারতে যান। সেখানে তার ফুসফুসে টিউমার অপসারণের পর ক্যান্সার শনাক্ত হয় ।

এরপর থেকে তিনি মুম্বাইয়ে অবস্থান করেই চিকিৎসা নিচ্ছিলেন।      

তৈমুর রহমান ২০০৯ সালে ঠাকুরগাঁও জেলা শাখা বিএনপির সাধারণ সম্পাদক নির্বাচিত হন। মির্জা ফখরুল তখন ওই কমিটির সভাপতি হন। পরবর্তীতে ২০১৭ সালে দলের জেলা শাখার সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করেন এবং মৃত্যু পর্যন্ত এই দায়িত্বে ছিলেন।

তিনি তিন মেয়াদে রুহিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এবং এক মেয়াদে সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন।

Comments

The Daily Star  | English

PM to take responsibility of families of deceased: Quader

Awami League General Secretary Obaidul Quader today said Prime Minister Sheikh Hasina will take responsibility of the families of the people killed in the recent nationwide unrest

36m ago