হাসপাতাল থেকে নাহিদ, আসিফ ও বাকেরকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ

গতকাল বিকেল থেকে হাসপাতালে তাদের নজরদারিতে রাখা হয়।
হাসপাতাল থেকে নাহিদ, আসিফ ও বাকেরকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ
নাহিদ ইসলাম, আসিফ মাহমুদ ও আবু বাকের মজুমদার | ছবি: সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নাহিদ ইসলাম, আসিফ মাহমুদ ও আবু বাকের মজুমদারকে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পরিচয়ে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে।

রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ শুক্রবার বিকেল সাড়ে ৪টার দিকে তাদের তুলে নিয়ে যাওয়া হয়েছে বলে তাদের পরিবারের সদস্যরা অভিযোগ করেছেন।

আরেক সমন্বয়ক সারজিস আলম দ্য ডেইলি স্টারকে বলেন, 'নাহিদের এক আত্মীয় হাসপাতাল থেকে আমাকে ফোনে জানিয়েছেন যে, বিকেল সাড়ে ৪টার দিকে নাহিদ, আসিফ ও বাকের হাসপাতাল থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তুলে নিয়ে গেছে।'

এ বিষয়ে জানতে আজ সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ডেপুটি কমিশনার (মিডিয়া) ফারুক হোসেনকে ফোন করা হলেও তিনি রিসিভ করেননি।

গত শনিবার ভোরে রাজধানীর সবুজবাগের একটি বাসা থেকে নাহিদ ইসলামকে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তুলে নিয়ে যায় বলে অভিযোগ ওঠে। রোববার তাকে পাওয়া যায়। সে সময় তার বাম উরু ও কাঁধে প্রচণ্ড ব্যথা ও গভীর ক্ষত ছিল।

তার আগের দিন শুক্রবার আসিফ মাহমুদকে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অপহরণ করে বলে অভিযোগ ওঠে। পাঁচ দিন পর তাকে পাওয়া যায়।

এরপর থেকে তারা দুজনই একটি হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন।

গতকাল বিকেল থেকে হাসপাতালে তাদের নজরদারিতে রাখা হয়। তাদের কেবিনের সামনে পুলিশের গোয়েন্দা শাখার সদস্যরা পাহারা দিচ্ছিলেন এবং সাংবাদিক এবং অন্য কাউকে নাহিদ ও আসিফের সঙ্গে দেখা করতে দেওয়া হয়নি।

Comments