ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে ছাত্র-জনতার বিক্ষোভ

এর আগে সকাল সাড়ে ১০টার থেকে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ও সাধারণ জনতা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদমিনারে এসে জড়ো হতে শুরু করেন।
বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন, অসহযোগ আন্দোলন, কোটা সংস্কার, সাভার, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়,
বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী ও সাধারণ জনতা ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করেন। ছবি: স্টার

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের এক দফা দাবিতে হাজারো ছাত্র-জনতা ঢাকা-আরিচা মহাসড়কের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সামনে থেকে অর্ধ কিলোমিটার এলাকা অবরোধ করে বিক্ষোভ করছেন।

আজ রোববার সকাল পৌনে ১২টার দিকে তারা মহাসড়ক অবরোধ করেন। এর আগে সকাল সাড়ে ১০টার থেকে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ও সাধারণ জনতা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদমিনারে এসে জড়ো হতে শুরু করেন। পরে মহাসড়কের ডেইরি গেইট এলাকায় অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন তারা।

আন্দোলনকারীরা সরকারের পতন দাবিতে বিভিন্ন স্লোগান দিচ্ছিলেন।

মহাসড়কের সাভার বাসস্ট্যান্ড সংলগ্ন পাকিজা এলাকায় শিক্ষার্থী ও জনতা অবস্থান নিয়ে সকাল সাড়ে ১১টার দিকে বিক্ষোভ শুরু করেন।

এদিকে মহাসড়কের ধামরাইয়ের কালামপুর এলাকায় সকাল ১১টার দিকে ছাত্র- জনতা অবরোধ করে বিক্ষোভ শুরু করলে সেখানে পুলিশ উপস্থিত হয়। পরে ছাত্র-জনতার ধাওয়া খেয়ে পুলিশ সেখান থেকে চলে যায়।

এ রিপোর্ট লেখা পর্যন্ত মহাসড়কে ছাত্র-জনতা অবস্থান নিয়ে এক দফা দাবিতে বিক্ষোভ করছিলেন।

এদিকে আশুলিয়ার বিভিন্ন এলাকায় আওয়ামীলীগ নেতাকর্মীরা সড়কের বিভিন্ন স্থানে অবস্থান নিয়েছে বলে জানা গেছে।

বিক্ষোভস্থলে ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাককে দেখা গেছে। তিনি দুপুর ১টার দিকে নেতাকর্মী নিয়ে ঢাকা-আরিচা মহাসড়কের আন্দোলনরত ছাত্র-জনতার মাঝে তিনি উপস্থিত হন।ৎ

খন্দকার আবু আশফাক দ্য ডেইলি স্টারকে বলেন, 'ছাত্র-জনতার দাবির সাথে একাত্বতা প্রকাশ করে মহাসড়কে অবস্থান নিয়েছি আমরা।'

Comments