চট্টগ্রামের বিনোদনকেন্দ্রগুলোতে উপচে পড়া ভিড়

ঈদের আনন্দ উদযাপনে চট্টগ্রামের বিনোদনকেন্দ্রগুলোতে ভিড় করছেন সব বয়সী মানুষ। আবহাওয়া অনুকূলে থাকায় বিভিন্ন পার্ক, সমুদ্র সৈকত, নেভাল একাডেমি রোড, কর্ণফুলী নদীর তীর ও চিড়িয়াখানাসহ সবগুলো বিনোদনকেন্দ্র লোকে লোকারণ্য হয়ে আছে।
ঈদের ছুটিতে ফয়’স লেকে ভিড়। ছবি: রাজীব রায়হান

ঈদের আনন্দ উদযাপনে চট্টগ্রামের বিনোদনকেন্দ্রগুলোতে ভিড় করছেন সব বয়সী মানুষ। আবহাওয়া অনুকূলে থাকায় বিভিন্ন পার্ক, সমুদ্র সৈকত, নেভাল একাডেমি রোড, কর্ণফুলী নদীর তীর ও চিড়িয়াখানাসহ সবগুলো বিনোদনকেন্দ্র লোকে লোকারণ্য হয়ে আছে।

চট্টগ্রামের বিনোদনকেন্দ্রগুলোর মধ্যে ফয়'স লেক কনকর্ড অ্যামিউজমেন্ট ওয়ার্ল্ড মানুষের সবচেয়ে পছন্দের জায়গাগুলোর একটি। ঈদের দিন বিকেল থেকেই পার্কটি ছিল দর্শনার্থীদের পদচারণায় মুখরিত। অনেকে এখানে পরিবার পরিজন নিয়ে এসেছেন আবার অনেকে এসেছেন বন্ধুদের নিয়ে।

ঈদুল ফিতরের দ্বিতীয় দিন রোববার স্ত্রী ও মেয়েকে নিয়ে এই পার্কে আসেন আশরাফুল হক। তিনি জানান, চাকরির জন্য তাকে ঢাকায় থাকতে হয়। ঈদ উপলক্ষে বাড়িতে এসেছেন। স্ত্রী ও মেয়ের পছন্দ এই পার্ক। তারা এখানে সি ওয়ার্ল্ডে সবচেয়ে আনন্দ পেয়েছে।

ফয়’স লেকে তরুণদের ঈদ উদযাপন। ছবি: রাজীব রায়হান

ফয়'স লেক কনকর্ড অ্যামিউজমেন্ট ওয়ার্ল্ডের ডেপুটি ম্যানেজার (মার্কেটিং) বিশ্বজিৎ ঘোষ জানান, শনিবার বিকেল থেকে পার্কে প্রচুর দর্শক সমাগম হচ্ছে। আমরা এখানে সব ধরনের বিনোদনের ব্যবস্থা রেখেছি। সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত দর্শনার্থীরা আসছেন।

তিনি বলেন, 'তিন দিনে প্রায় ২০ হাজার দর্শনার্থী পার্কে এসেছেন। আশা করছি আগামী কয়েক দিনে এই সংখ্যা আরও বাড়বে।'

ঈদের ছুটিতে বিনোদনের জন্য চিড়িয়াখানা নগরবাসীর আরেকটি পছন্দের জায়গা।

চিড়িয়াখানার কর্মকর্তারা জানিয়েছেন, চিড়িয়াখানায় সাদা বাঘ, সিংহ, ক্যাঙ্গারু, হরিণ এবং ময়ূরসহ ৬৬ প্রজাতির মোট ৬২০টি পশু-পাখি আছে। বিশেষ করে শিশুরা চিড়িয়াখানায় আনন্দ উপভোগ করেছে।

শনিবার বিকেল থেকেই চিড়িয়াখানায় ছিল উপচে পড়া ভিড়। রোববার ১৯ হাজার দর্শনার্থী এসেছেন এখানে।

ফয়'স লেকের ওয়াটার রাইডে তরুণদের উল্লাস। ছবি: রাজীব রায়হান

নগরীর পাঁচলাইশ এলাকার বাসিন্দা রাশনা শারমিন তার ছয় বছরের ছেলে সাদমানকে নিয়ে চিড়িয়াখানায় বেড়াতে এসেছিলেন। চিড়িয়াখানায় দেশি-বিদেশি পশু-পাখি দেখে তারা মুগ্ধ হয়েছেন।

তিনি বলেন, 'আমার ছেলে ক্যাঙ্গারু দেখে খুবই উৎফুল্ল। সে টিভিতে ক্যাঙ্গারু দেখেছে। এখানে সরাসরি দেখে সে মুগ্ধ। আমিও সাদা বাঘ দেখে মজা পেয়েছি।'

চট্টগ্রাম চিড়িয়াখানার কিউরেটর শাহাদাত হোসেন শুভ জানান, শনিবার চিড়িয়াখানায় ১৩ হাজার দর্শনার্থীর এসেছিলেন। রোববার এই সংখ্যা বেড়ে হয়েছে ১৯ হাজার। সোমবার বিকেল পর্যন্ত এসেছেন ১০ হাজার দর্শনার্থী।

চিড়িয়াখানায় শিশুদের সঙ্গে এসেছেন বড়রাও। ছবি: রাজীব রায়হান

পতেঙ্গা সমুদ্র সৈকত নগরবাসীর আরেকটি পছন্দের জায়গা। সারাদিনই এখানে লোকজনের ভিড় লেগে আছে। সমুদ্র সৈকতের পাশে নেভাল একাডেমি রোডেও প্রচুর লোকের ভিড় দেখা গেছে। চট্টগ্রামের অন্যান্য পার্ক ও বিনোদন কেন্দ্রগুলোতেও দর্শনার্থীদের ভিড় লেগে আছে।

Comments

The Daily Star  | English

Mangoes and litchis taking a hit from the heat

It’s painful for Tajul Islam to see what has happened to his beloved mango orchard in Rajshahi city’s Borobongram Namopara.

14h ago