প্রবাসীদের সহায়তায় প্রবাসী বাংলাদেশি সাংবাদিকদের কাজ করার আহ্বান

চট্টগ্রামের খুলশীতে বিভাগের ১১ জেলার প্রবাসীদের জন্য সদ্য চালু হওয়া 'প্রবাসী সহায়তা ডেস্ক' নিয়ে প্রবাসী সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন চট্টগ্রামের ডিআইজি।
প্রবাসী বাংলাদেশি সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি নুরেআলম মিনা। ছবি: সংগৃহীত

'প্রবাসী সহায়তা ডেস্কের' প্রচার-প্রসারে প্রবাসী বাংলাদেশি সাংবাদিকদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি নুরেআলম মিনা। 

আজ বৃহস্পতিবার চট্টগ্রামের খুলশীতে রেঞ্জ কার্যালয়ে বিভাগের ১১ জেলার প্রবাসীদের জন্য সদ্য চালু হওয়া 'প্রবাসী সহায়তা ডেস্ক' নিয়ে মতবিনিময় সভায় তিনি এ আহ্বান জানান।

এ সময় ডিআইজি বলেন, 'দেশে থাকা প্রবাসী পরিবারের সদস্যদের সব ধরনের পুলিশি সেবা ও দ্রুত আইনি সহায়তায় এ ডেস্ক চালু করা হয়েছে, যেন দেশের বাইরে প্রবাসীরা নিশ্চিন্ত থাকতে পারেন।'

তিনি সর্বস্তরের প্রবাসী বাংলাদেশিদের কাছে এ বার্তা পৌঁছে দেওয়া গেলে এ উদ্যোগের সফলতা আসবে নিঃসন্দেহে এবং তারা উপকৃত হবেন। 

এছাড়াও প্রবাসীদের জন্য সরকারের বিভিন্ন সুযোগ-সুবিধা সাধারণ প্রবাসীদের জানাতে প্রবাসী সাংবাদিকদের এগিয়ে আসার অনুরোধ জানান নুরেআলম মিনা। 

সভায় জানানো হয়, প্রবাসে বসেই বাংলাদেশিরা ডেস্কের হটলাইন +৮৮০১৩২০-১০৭৩১১ নম্বরে সরাসরি ফোন কিংবা হোয়াটসঅ্যাপ, ইমো, টেলিগ্রাম অ্যাপে ডেস্কের সঙ্গে যোগাযোগ করে সহায়তা পাবেন। ২৪ ঘণ্টা সক্রিয় এ ডেস্ক চট্টগ্রাম বিভাগের ১১ জেলা পুলিশের সঙ্গে সমন্বয় করে প্রবাসীদের সমস্যা নিরসন ও আইনি সহায়তা নিশ্চিত করবে।

প্রবাসী সাংবাদিকরা সহায়তা ডেস্কের উদ্যোগকে স্বাগত ও কৃতজ্ঞতা জানিয়ে সহযোগিতার আশ্বাস দেন।

এ সভায় জ্যেষ্ঠ সাংবাদিক ও প্রবাসবিষয়ক পরামর্শক এজাজ মাহমুদসহ চট্টগ্রাম রেঞ্জ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

প্রবাসী সাংবাদিকদের মধ্যে মালয়েশিয়া বাংলা প্রেসক্লাবের সভাপতি আহমাদুল কবির, পর্তুগাল বাংলা প্রেসক্লাবের  সভাপতি মো. রাসেল আহমেদ, বাংলাদেশ প্রেসক্লাব কুয়েতের সাংগঠনিক সম্পাদক, সাদেক রিপন (কুয়েত), মিসবাহ আহমেদ (বাহরাইন), মোহাম্মদ আলী (মালয়েশিয়া) সহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

এছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশ কমিউনিটি সংগঠক কাজী এনামুল হক (যুক্তরাষ্ট্র) ও আবু নছর রিয়াদ (ওমান)।

Comments