টিকা কার্যক্রম প্রযুক্তিভিত্তিক করতে চসিক ও রবির চুক্তি

একবার চসিক থেকে টিকা নিলে পরবর্তী টিকার ডোজের জন্য সেবাগ্রহীতার কাছে মোবাইলে মেসেজের মাধ্যমে আগাম সতর্কবার্তা যাবে এবং এ আধুনিকায়নের কারণে সঠিক সময়ে টিকা গ্রহণ নিশ্চিত করা যাবে বলে জানান সিটি করপোরেশনের কর্মকর্তারা।
চুক্তি সই অনুষ্ঠানে চসিক ও রবির কর্মকর্তারা। ছবি: সংগৃহীত

টিকা কার্যক্রমকে প্রযুক্তিভিত্তিক করতে টেলিকম প্রতিষ্ঠান রবির সঙ্গে চুক্তি সই করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)।

আজ রোববার নগরীর টাইগারপাস এলাকায় চসিক কার্যালয়ে সই হওয়া এই চুক্তির আওতায় ২৪৫টি ডেটা সিম সরবরাহ করবে রবি। যেগুলো দিয়ে ট্যাবের মাধ্যমে ই-ট্র‍্যাকার ব্যবহার করে টিকা দেওয়ার সব তথ্য ডিজিটালি সংরক্ষণ ও ব্যবহার করবে চসিক।

ইউনিসেফের সহযোগিতায় ২২৮টি ট্যাবের মাধ্যমে আগের ম্যানুয়াল পদ্ধতির পরিবর্তে টিকাদানের সব তথ্য ডিজিটালি সংগ্রহ করবে চসিক।

পাশাপাশি একবার চসিক থেকে টিকা নিলে পরবর্তী টিকার ডোজের জন্য সেবাগ্রহীতার কাছে মোবাইলে মেসেজের মাধ্যমে আগাম সতর্কবার্তা যাবে এবং এ আধুনিকায়নের কারণে সঠিক সময়ে টিকা গ্রহণ নিশ্চিত করা যাবে বলে জানান সিটি করপোরেশনের কর্মকর্তারা।

চুক্তি সই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ মুহম্মদ তৌহিদুল ইসলাম, প্যানেল মেয়র গিয়াস উদ্দিন চৌধুরী, কাউন্সিলর নিছার উদ্দিন মঞ্জু, শফিকুল ইসলাম, আবুল হাসনাত মো. বেলাল, সচিব খালেদ মাহমুদ, মেয়রের একান্ত সচিব আবুল হাশেম, প্রধান রাজস্ব কর্মকর্তা নজরুল ইসলাম, প্রধান হিসাব কর্মকর্তা হুমায়ুন কবির চৌধুরী, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. ইমাম হোসেন রানা, সিনিয়র সহকারী সচিব শামসুল আলম তাবরীজ, তত্ত্বাবধায়ক প্রকৌশলী ঝুলন কুমার দাশ, রবি আজিয়াটা লিমিটেডের সহযোগী প্রতিষ্ঠান অ্যাকজেনটেকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. আদিল হোসেন নোবেল।

Comments