মস্কোয় গাড়ি বিস্ফোরণে পুতিনের ‘আধ্যাত্মিক গুরু’র মেয়ে নিহত

মস্কোয় গাড়ি বিস্ফোরণে প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের অন্যতম পরামর্শক ও ‘আধ্যাত্মিক গুরু’ এবং ইউক্রেন আগ্রাসনে ‘অনুপ্রেরণাদাতা’ আলেক্সান্ডার দুজিনের মেয়ে দরিয়া দুজিনা নিহত হয়েছেন।
দরিয়া দুজিনা
বাবা আলেক্সান্ডার দুজিনের সঙ্গে দরিয়া দুজিনা। ছবি: টুইটার থেকে নেওয়া

মস্কোয় গাড়ি বিস্ফোরণে প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের অন্যতম পরামর্শক ও 'আধ্যাত্মিক গুরু' এবং ইউক্রেন আগ্রাসনে 'অনুপ্রেরণাদাতা' আলেক্সান্ডার দুজিনের মেয়ে দরিয়া দুজিনা নিহত হয়েছেন।

রাশিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা তাসের বরাত দিয়ে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জানায়, গতকাল শনিবার মধ্যরাতে মস্কো অঞ্চলে বলশিয়ে ভিয়াজেমি গ্রামের কাছে দরিয়ার গাড়ি বিস্ফোরিত হয়।

আজ রোববার সামাজিক সংগঠন রুশকি গোরিজন্তের প্রধান আন্দ্রেই ক্রাসনভ সংবাদ সংস্থা তাসকে বলেন, 'বিস্ফোরণের পর দরিয়ার গাড়িতে আগুন ধরে গেলে তিনি ঘটনাস্থলেই নিহত হন।'

রুশ সংবাদমাধ্যম আরটি জানিয়েছে, গতকাল স্থানীয় সময় রাত ১১টা ৩৫ মিনিটের দিকে শক্তিশালী বিস্ফোরণে একটি এসইউভি ছিন্নভিন্ন হয়ে যায়। রাস্তার মাঝখানে বিস্ফোরণের ফলে ধ্বংসাবশেষ চারদিকে ছড়িয়ে পড়ে। গাড়িতে আগুন ধরে যায়।

প্রাথমিক সংবাদে জানা গেছে নিহত ব্যক্তি দরিয়া দুজিনা (৩০)। তিনি স্বনামধন্য রুশ দার্শনিক আলেক্সান্ডার দুজিনের মেয়ে। পশ্চিমের দেশগুলোয় দুজিনকে পুতিনের 'পরামর্শক' ও 'আধ্যাত্মিক গুরু' হিসেবে গণ্য করা হয়।

Comments