প্যারিসে বন্দুকধারীর হামলায় নিহত ৩

ফ্রান্সের প্যারিসে বন্দুকধারীর হামলায় ৩ জন নিহত ও ৪ জন আহত হয়েছেন। আজ শুক্রবার বিবিসির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।
প্যারিসে বন্দুকধারীর হামলায়
ফ্রান্সের প্যারিসের বন্দুধারীর গুলিতে ৩ জন নিহত এবং বেশ কয়েকজন আহত হওয়ার পরে পুলিশ একটি রাস্তা ঘিরে রেখেছে। ছবি: রয়টার্স

ফ্রান্সের প্যারিসে বন্দুকধারীর হামলায় ৩ জন নিহত ও ৪ জন আহত হয়েছেন। আজ শুক্রবার বিবিসির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রত্যক্ষদর্শীদের বরাতে বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, বন্দুকধারী কুর্দি কমিউনিটি সেন্টার ও রেস্টুরেন্টকে লক্ষ্য করে হামলা চালায়।

এ ঘটনায় ৬৯ বছর বয়সী এক সন্দেহভাজনকে আটক করেছে পুলিশ। প্যারিস কর্তৃপক্ষ স্ট্রাসবুর্গ-সেন্ট ডেনিসের এই অঞ্চলটি এড়িয়ে চলতে সবার প্রতি আহ্বান জানিয়েছে।

স্থানীয় মেয়র আলেকজান্দ্রা কর্ডেবার্ড বলেন, 'সন্দেহভাজন ব্যক্তিও গোলাগুলিতে আহত হয়েছেন এবং কুর্দি কমিউনিটি সেন্টার, একটি রেস্টুরেন্ট ও একটি হেয়ারড্রেসারসহ ৩টি স্থানে আগুন লেগেছে। সেলুনে গুলিবিদ্ধ হন ২ জন।'

একজন দোকানদার বলেন, 'আমরা আতঙ্কিত হয়ে পড়ি এবং দোকান বন্ধ রেখেছি।'

প্রত্যক্ষদর্শী জানান, তিনি ৭-৮টি গুলির শব্দ শুনেছেন। গুলিতে আহত ২ জনের অবস্থা আশঙ্কাজনক।

বিবিসি বলছে, কোনো বাধাই ছাড়া সন্দেহভাজনকে আটক ও হামলায় ব্যবহৃত অস্ত্রটি উদ্ধার করেছে পুলিশ। প্রসিকিউটররা বলেছেন, তারা এ ঘটনার তদন্ত শুরু করেছেন।

২০১৩ সালের জানুয়ারিতে প্যারিসে ৩ কুর্দি নারীকে হত্যার প্রায় ১০ বছর পর এই হামলার ঘটনা ঘটলো বলে বিবিসির প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী গেরাল্ড ডারমানিন জানিয়েছেন, তিনি ঘটনাস্থল পরিদর্শনে প্যারিসে যাচ্ছেন। নিহতদের বন্ধু ও পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন তিনি।

Comments