ইসরায়েলে কামান ও ক্ষেপণাস্ত্র হামলা লেবাননের হিজবুল্লাহর

লেবাননের এই সংগঠন এক বিবৃতিতে জানায়, ‘ইসরায়েল অধিকৃত লেবাননের শেবা খামারের তিন অবস্থানে আক্রমণ চালিয়েছে হিজবুল্লাহ। এই হামলায় বিপুল পরিমাণ কামানের গোলা ও গাইডেড (সুনির্দিষ্ট লক্ষ্যে আঘাত হানতে সক্ষম) ক্ষেপণাস্ত্র ব্যবহার করা হয়েছে।’
ইসরায়েলে হামলা লেবাননের হিজবুল্লাহর
ইসরায়েল অধিকৃত লেবাননের শেবা খামারে হিজবুল্লাহর হামলার পর সেখান থেকে ধোঁয়া উঠছে। ছবি: রয়টার্স

ইসরায়েলের সীমান্ত এলাকায় কামান ও গাইডেড ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে লেবাননের সংগঠন হিজবুল্লাহ।

আজ রোববার হিজবুল্লাহর বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে এএফপি।

লেবাননের এই সংগঠন এক বিবৃতিতে জানায়, 'ইসরায়েল অধিকৃত লেবাননের শেবা খামারের তিন অবস্থানে আক্রমণ চালিয়েছে হিজবুল্লাহ। এই হামলায় বিপুল পরিমাণ কামানের গোলা ও গাইডেড (সুনির্দিষ্ট লক্ষ্যে আঘাত হানতে সক্ষম) ক্ষেপণাস্ত্র ব্যবহার করা হয়েছে।'

তারা আরও জানায়, হিজবুল্লাহ শনিবার ফিলিস্তিনি সংগঠন হামাসের ইসরায়েলের বিরুদ্ধে আকাশ, সমুদ্র ও স্থলপথে হামলার সঙ্গে 'একাত্মতা' ঘোষণা করছে।

এর আগে এএফপি জানায়, ইসরায়েলি সেনাবাহিনী লেবাননের দক্ষিণাঞ্চলে কামানের গোলাবর্ষণ করতে যাচ্ছে। ওই অঞ্চল থেকে আসা হামলার প্রত্যুত্তরে পাল্টা হামলার চালানোর কথা জানায় ইসরায়েল।

২০২২ এর ১১ নভেম্বর বৈরুতে হিজবুল্লাহ শহীদ দিবস উদযাপন করছেন সংগঠনটির সদস্যরা। ফাইল ছবি: রয়টার্স
২০২২ এর ১১ নভেম্বর বৈরুতে হিজবুল্লাহ শহীদ দিবস উদযাপন করছেন সংগঠনটির সদস্যরা। ফাইল ছবি: রয়টার্স

এক বিবৃতিতে ইসরায়েলের সেনাবাহিনী জানায়, লেবাননের যে অঞ্চল থেকে হামলা চালানো হচ্ছে জবাবে সেখানে ইসরায়েল পাল্টা গোলাবর্ষন শুরু করেছে।

বাংলাদেশ সময় সকাল সাড়ে ১০টার দিকে এই বিবৃতি প্রকাশ করে ইসরায়েল। তবে এ বিষয়ে বিস্তারিত আর কিছু জানা যায়নি।

গতকাল শনিবার হিজবুল্লাহ অপর এক বিবৃতিতে জানায়, তারা গাজার পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে এবং 'ফিলিস্তিনি প্রতিরোধের নেতৃত্বের সঙ্গে সরাসরি যোগাযোগ' রাখছে।

 

Comments