৫৯ রানে ৮ উইকেট খুইয়েও ইনিংস ঘোষণা!

সালাউদ্দিন শাকিলের তোপের মুখে মাত্র ৫৯ রানে ৮ উইকেট খুইয়ে বসেছিল ঢাকা মেট্রো। এমন অবস্থায় যত বেশি রান যোগ করা যায় তাই চাইবে যেকোনো দল। কিন্তু ঢাকা মেট্রোর অধিনায়ক মার্শাল আইয়ুব ইনিংস ঘোষণাই করে বসলেন। অবশ্য এর পেছনে একটা মাজেজা আছে। অলআউট হয়ে প্রতিপক্ষকে বোনাস পয়েন্ট দিতে চায়নি দলটি। জবাব দিতে নেমে রনি তালুকদার আর সাইফ হাসানের ব্যাটে বড় লিডের পথে ঢাকা বিভাগ।
NCL

সালাউদ্দিন শাকিলের তোপের মুখে মাত্র ৫৯ রানে ৮ উইকেট খুইয়ে বসেছিল ঢাকা মেট্রো। এমন অবস্থায় যত বেশি রান যোগ করা যায় তাই চাইবে যেকোনো দল। কিন্তু ঢাকা মেট্রোর অধিনায়ক মার্শাল আইয়ুব ইনিংস ঘোষণাই করে বসলেন। অবশ্য এর পেছনে একটা মাজেজা আছে। অলআউট হয়ে প্রতিপক্ষকে বোনাস পয়েন্ট দিতে চায়নি দলটি। জবাব দিতে নেমে রনি তালুকদার আর সাইফ হাসানের ব্যাটে বড় লিডের পথে ঢাকা বিভাগ।

জাতীয় লিগের পঞ্চম রাউন্ডে দ্বিতীয় স্তরের ম্যাচে বগুড়ায় মেঘলা আকাশের ফায়দা তুলেছেন ঢাকার বোলাররা। বিশেষ করে বাঁহাতি পেসার সালাউদ্দিন শাকিল ছিলেন দুর্দান্ত। ১২ ওভার বল করে মাত্র ১৫ রান দিয়ে ৪ উইকেট নেন তিনি।

উইকেট থেকে বাড়তি ফায়দা নিতে সকালে টস জিতে ঢাকা মেট্রোকে ব্যাট করতে পাঠায় ঢাকা বিভাগ। শুরু থেকেই চরম বিপর্যয়ে পড়ে মেট্রোর ইনিংস। ইনফর্ম ওপেনার সাদমান ইসলামকে দিয়ে যাওয়া আসার মিছিল শুরু। তা থামাতে পারেননি মার্শাল আইয়ুব, মোহাম্মদ আশরাফুলরা। এবারের লিগে রান খরায় ভোগা আশরাফুল এই ইনিংস করতে পারেন ১৪ রান। অবশ্য দলের বেহাল দশার মধ্যে তার ১৪ রানই দলের সর্বোচ্চ।

মেট্রোর ব্যাটসম্যানরা যতটা কাবু হয়েছে উইকেট যে আসলে অতটা দুরূহ নয় ব্যাট করতে নেমেই বুঝিয়েছে ঢাকা বিভাগ। রকিবুল হাসানকে হারিয়ে শুরুর পর আর কাঁপাকাঁপি নেই। রনি তালুকদার আর সাইফ হাসান মিলে গড়ে তুলেন ১২০ রানের জুটি। দুজনেই অবশ্য শেষ দিকে আউট হয়েছেন। রনি হাতছাড়া করেছেন আরেকটি সেঞ্চুরির সুযোগ। ৯ চার আর ৩ ছক্কায় থেমেছে তার ১৫৪ বলে ৮৬ রানের ইনিংস। সাইফ ফিফটি থেকে রান দূরে আউট হয়েছেন আরাফাত সানির বলে।

রাকিন, নাঈমের ব্যাটে রংপুরের দিন

ওপেনার রাকিন আহমেদের পর ফের মিডল অর্ডারে দাঁড়িয়ে গেলেন নাঈম ইসলাম। রাজশাহীর বিপক্ষে তাই জুতসই এক দিন পার করেছেন রংপুর বিভাগ।

রংপুরে জাতীয় লিগের প্রথম স্তরের ম্যাচে টস জিতে স্বাগতিকদের ব্যাট করতে পাঠিয়েছিল রাজশাহী। কিন্তু দিনটা মনমতো হয়নি তাদের। ৫ উইকেটে ২৩০ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করবে রংপুর। রাকিনের ৭৯ রানের পর ৬৩ রান নিয়ে নাঈমের ক্রিজে আছেন নাঈম। তার সঙ্গী ১৩ রান নিয়ে ব্যাট করা ধীমান ঘোষ।

ইনিংসের শুরুতে তরুণ ফারদিন হাসান অনিকে হারায় রংপুর। দ্বিতীয় উইকেটে মাহমুদুল হাসানকে নিয়ে তা বুঝতে দেননি রাকিন। ৩৬ রান করা মাহমুদুলের আউটের পর ক্রিজে আসেন নাঈম। আরও ৪৯ রানের জুটির পর সানজামুলের বলে বোল্ড হন ৭৯ করা রাকিন। এরপরই ছোটখাটো ধস। দ্রুত ফিরে যান সোহরাওয়ার্দি শুভ ও তানবীর হায়দার।

ধীমানকে নিয়ে বাকিটা অবশ্য নিরাপদে পার করেছেন নাঈম।

 

Comments

The Daily Star  | English

Dhaka Wasa hikes water prices by 10pc from July

Wasa's respected customers are hereby informed that the prices were adjusted due to inflation according to section 22 of the Wasa Act 1996

54m ago