ঐক্যফ্রন্টে যোগ দিলেন কাদের সিদ্দিকী

জাতীয় ঐক্যফ্রন্টে যোগ দিয়েছে কাদের সিদ্দিকীর নেতৃত্বাধীন কৃষক শ্রমিক জনতা লীগ। দলটির সভাপতি কাদের সিদ্দিকী আজ এই ঘোষণা দিয়েছেন।
রাজধানীর মতিঝিলে কৃষক শ্রমিক জনতা লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সংবাদ সম্মেলন করে জাতীয় ঐক্যফ্রন্টে যোগ দেওয়ার ঘোষণা দেন কাদের সিদ্দিকী। ছবি: সংগৃহীত

জাতীয় ঐক্যফ্রন্টে যোগ দিয়েছে কাদের সিদ্দিকীর নেতৃত্বাধীন কৃষক শ্রমিক জনতা লীগ। দলটির সভাপতি কাদের সিদ্দিকী আজ এই ঘোষণা দিয়েছেন।

আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে জাতীয় ঐক্যফ্রন্টের নেতাদের সঙ্গে কাদের সিদ্ধিকীর সঙ্গে বৈঠকের পর এই ঘোষণা এলো। জাতীয় ঐক্যফ্রন্টে যুক্ত হওয়ার জন্য এর জ্যেষ্ঠ নেতারা কাদের সিদ্ধিকীকে আহ্বান জানিয়েছিলেন।

কৃষক শ্রমিক জনতা লীগের যুক্ত হওয়ার মধ্য দিয়ে পাঁচ দলের রাজনৈতিক জোটে পরিণত হলো জাতীয় ঐক্যফ্রন্ট।

কাদের সিদ্দিকী বলেন, ‘গ্রহণযোগ্য নির্বাচনের জন্য আজ ৫ নভেম্বর এ মুহূর্ত থেকে আমি জাতীয় ঐক্যফ্রন্টে যোগ দিলাম। জাতীয় ঐক্যফ্রন্টের নেতৃত্বে থেকে কামাল হোসেন আমাদের আইনি সহায়তা দেবেন আর আমরা বাকিরা দেশের জন্য যুদ্ধ করব। জাতির মুক্তির জন্য একসঙ্গে কাজ করব।’

মুক্তিযুদ্ধ পূর্ববর্তী আমলের প্রসঙ্গ টেনে তিনি বলেন, ইয়াহিয়া খানকে উৎখাত করা সম্ভব হলে বর্তমান স্বৈরাচারকেও উৎখাত করা সম্ভব।

গত ১৩ অক্টোবর জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ জাতীয়তাবাদী দল, গণফোরাম, নাগরিক ঐক্য ও জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি)’র নেতৃবৃন্দ ১৪ দলীয় জোটের বিপরীতে জাতীয় ঐক্যফ্রন্ট গঠনের ঘোষণা দেন।

Comments

The Daily Star  | English

Settle disputes through dialogue, say 'no' to wars, says PM at UNESCAP meet

Prime Minister Sheikh Hasina today called for speaking out against all forms of aggression and atrocities, and to say 'no' to wars

5m ago