বেষ্টনী ডিঙিয়ে আবার মাঠে দর্শক, নিরাপত্তা প্রশ্নবিদ্ধ

সিলেট টেস্টে দ্বিতীয়বারের মতো খেলাচলাকালীন দর্শকের মাঠে ঢুকে পড়ার ঘটনা ঘটেছে। প্রথম দিন বেষ্টনী ডিঙিয়ে মুশফিকুর রহিমের এক কিশোর ভক্ত মাঠে ঢুকে পড়েছিল। অপ্রাপ্তবয়স আর প্রথমবারের কারণে সেই ঘটনা সবাই ক্ষমাসুন্দর দৃষ্টিতে নিয়েছিলেন। কিন্তু তৃতীয় দিনেও একই রকম ঘটনা ঘটায় খেলাচলাকীন সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে।
Mushfiqur Rahim Fan
আবারও এক দর্শক মাঠে ঢুকে জড়িয়ে ধরে মুশফিকুর রহিমকে। ছবি: ফিরোজ আহমেদ

সিলেট টেস্টে দ্বিতীয়বারের মতো খেলা চলাকালীন দর্শকের মাঠে ঢুকে পড়ার ঘটনা ঘটেছে। প্রথম দিন বেষ্টনী ডিঙিয়ে মুশফিকুর রহিমের এক কিশোর ভক্ত মাঠে ঢুকে পড়েছিল। অপ্রাপ্তবয়স আর প্রথমবারের কারণে সেই ঘটনা সবাই ক্ষমাসুন্দর দৃষ্টিতে নিয়েছিলেন। কিন্তু তৃতীয় দিনেও একই রকম ঘটনা ঘটায় সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে।

৪২ তম ওভারের শেষ বলটার পরই ঘটে এই ঘটনা। দ্বিতীয় ইনিংসে তখন লিড বাড়াতে ব্যাট করছিল জিম্বাবুয়ে। তাইজুল ইসমালের বলে পিটার মুর আউট হয়ে ফিরে যাওয়ার পর বাংলাদেশ দল যখন উদযাপনে ব্যস্ত তখন পূর্ব গ্যালারির  গ্রিলের বেষ্টনী ডিঙিয়ে অল্প বয়সী এক দর্শক ঢুকে পড়ে মাঠে। পেছন পেছন এক পুলিশ সদস্য আসলেও তিনি তাকে ঠেকাতে পারেননি।

Mushfiqur Rahim Fan
সিলেট টেস্টে দ্বিতীয়বারের মতো মাঠে ঢুকে পড়ল দর্শক। ছবি: ফিরোজ আহমেদ

পরে বিসিবির আরও দুজন নিরাপত্তাকর্মী এসে ওই দর্শককে মাঠ থেকে বের করে নিয়ে যান। ওই দর্শককে আপাতত পুলিশ হেফাজতে রাখা হয়েছে।

খেলাচলাকালীন বারবার কেন এমন ঘটনা, জানতে চাওয়া হলে বিসিবি নিরাপত্তা প্রধান মেজর(অব) হোসাইন ইমাম দায় দিলেন অপর্যাপ্ত জনবলকে, ‘বিসিবি থেকে নিরাপত্তার দায়িত্বে আছেন মাত্র ২০ জন। তাদের পক্ষে পুরো মাঠ কাভার করা কঠিন। স্থানীয় আইনশৃঙ্খলা বাহিনী সহায়তা করলে কাজটা সহজ হতো। এখানকার স্থানীয় আইনশৃঙ্খলা বাহিনীর দায়িত্ব কিছুটা ঘাটতি আছে, না হলে এমনটা হতো না।'

হোসাইন ইমামের মতে গ্যালারির সঙ্গে মাঠকে আলাদা করা গ্রিলের বেষ্টনী আরেকটু উঁচু হলে এড়ানো যেত এমন ঘটনা।

Mushfiqur Rahim Fan
মাঠে ঢুকে পড়া দর্শককে বের করে নিয়ে যাচ্ছেন বিসিবির নিরাপত্তা কর্মীরা। ছবি: ফিরোজ আহমেদ

প্রথম দিনও পূর্ব গ্যালারী থেকে সপ্তম শ্রেণি পড়ুয়া এক কিশোর মুশফিককে জড়িয়ে ধরতে ঢুকে পড়ে মাঠে। সাইফুল ইসলাম অনিক নামের ওই কিশোরের সঙ্গে কথা বলে জানা যায়, গ্যালারিতেও সে এসেছিল টিকেট ছাড়াই স্টেডিয়ামের বাইরের আরেকটি নিরাপত্তা বেষ্টনী ডিঙিয়ে। অপ্রাপ্তবয়স হওয়ার কারণে ওই কিশোরকে পরে পুলিশ অভিভাবকদের কাছে হস্তান্তর করে।

 

Comments

The Daily Star  | English

Thousands pray for rain as Bangladesh sizzles in heatwave

Thousands of Bangladeshis yesterday gathered to pray for rain in the middle of an extreme heatwave that prompted authorities to shut down schools around the country

18m ago