নানক বাদ, সাদেক প্রার্থী

মোহাম্মদপুর, আদাবর ও শেরেবাংলানগরের আংশিক এলাকা নিয়ে ঢাকা-১৩ আসন। ২০০৮ সাল থেকে এখানে আওয়ামী লীগের নেতা হিসেবে জাহাঙ্গীর কবীর নানক একক আধিপত্য বিস্তার করেছিলেন। দলটির বিভিন্ন সংকটেও তিনি ছিলেন অন্যতম কাণ্ডারী।
Jahangir Kabir Nanak and Sadek Khan
জাহাঙ্গীর কবীর নানক এবং সাদেক খান। ছবি: ফেসবুক থেকে নেওয়া

মোহাম্মদপুর, আদাবর ও শেরেবাংলানগরের আংশিক এলাকা নিয়ে ঢাকা-১৩ আসন। ২০০৮ সাল থেকে এখানে আওয়ামী লীগের নেতা হিসেবে জাহাঙ্গীর কবীর নানক একক আধিপত্য বিস্তার করেছিলেন। দলটির বিভিন্ন সংকটেও তিনি ছিলেন অন্যতম কাণ্ডারী।

এই আসনে বর্তমান সংসদ সদস্য নানক মনোনয়ন পাবেন তা নিয়ে তেমন কোনো সন্দেহ ছিলো না। তবে সাদেক খান গ্রুপের সঙ্গে নানক গ্রুপের আকষ্মিক সংঘর্ষ ও দুজন নিহত হওয়ার প্রেক্ষিতে সব কিছু বদলে যায়। আলোচনায় আসে- নানক নন, মনোনয়ন পাচ্ছেন অন্য কেউ। তখনো সাদেক খানের নাম অতোটা আলোচনায় আসেনি।

ঢাকা-১৩ আসনে দলীয় প্রার্থী হিসেবে নানকের পরিবর্তে দেখা গেলো ক্ষমতাসীন আওয়ামী লীগের অপর নেতা সাদেক খানকে। অথচ, তার মনোনয়ন নিয়ে কেউই নিশ্চিত ছিলেন না।

আজ (২৫ নভেম্বর) যখন বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে নৌকা প্রতীকে মনোনয়ন পাওয়া প্রার্থীদের তালিকায় সাদেক খানের নাম দেখে জানা গেলো নানক নন, সাদেকই নেতা!

Comments

The Daily Star  | English

Ctg’s Tekpara slum fire guts 80 shanties

At least 80 shanties were burned down in a fire that broke out at a slum at Tekpara in Firingibazar of Chattogram city this afternoon

20m ago