নাগরিক ঐক্যের ৯ জন প্রার্থীকে মনোনয়নের চিঠি দিয়েছে বিএনপি: মান্না

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ‘ধানের শীষ’ প্রতীকে অংশ নেওয়ার জন্য জাতীয় ঐক্যফ্রন্টের শরিক নাগরিক ঐক্যের নয়জন প্রার্থীকে মনোনয়নের চিঠি দিয়েছে বিএনপি।
Mahmudur Ragman Manna
মাহমুদুর রহমান মান্না। ফাইল ছবি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ‘ধানের শীষ’ প্রতীকে অংশ নেওয়ার জন্য জাতীয় ঐক্যফ্রন্টের শরিক নাগরিক ঐক্যের নয়জন প্রার্থীকে মনোনয়নের চিঠি দিয়েছে বিএনপি।

আজ (২৭ নভেম্বর) দ্য ডেইলি স্টার অনলাইনকে বিষয়টি নিশ্চিত করেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

মান্না বলেন, “যেহেতু আমার দলের নিবন্ধন নেই, সেহেতু বিএনপির ধানের শীষ প্রতীকেই আমরা নির্বাচনে অংশ নিতে যাচ্ছি। গতকাল বিএনপি নাগরিক ঐক্যের ৯ জন প্রার্থীকে মনোনয়নের চিঠি দিয়েছে।”

বিএনপি কৌশলগত কারণে একই আসনে একাধিক প্রার্থীকে মনোনয়নের চিঠি দিয়েছে, সেক্ষেত্রে নাগরিক ঐক্যের এই নয়জন প্রার্থীর নাম চূড়ান্ত মনোনয়ন তালিকায় থাকবে কি না?- এ প্রসঙ্গে মান্না বলেন, “মনোনয়নের ব্যাপারে বিএনপির সঙ্গে আমার আগেই কথা হয়েছে। বিএনপি অনেক বুঝে শুনেই আমার দল থেকে নয়জনকে মনোনয়নের চিঠি দিয়েছে।”

আজই এক সংবাদ সম্মেলনে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, “সময় স্বল্পতার জন্য এখন দলীয়ভাবে মনোনয়নের চিঠি দেওয়া হচ্ছে। পরে এগুলোকে সমন্বয় করা হবে।”- এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে মান্না বলেন, “দলীয়ভাবে মনোনয়ন দেওয়া হচ্ছে এটা ঠিক, তবে ড. কামাল হোসেন কোন প্রসঙ্গে এই কথা বলেছেন তা আমি নিশ্চিত নই। এ ব্যাপারে তার সঙ্গে আলাপ করে জানতে পারবো। আর একই আসনে একাধিক প্রার্থী দেওয়া হলেও, সেখানে চূড়ান্ত মনোনয়ন দেওয়ার আগে জোটের সবার সঙ্গে আলাপ-আলোচনা করেই সিদ্ধান্ত নেওয়া উচিত।”

বিএনপি থেকে মনোনয়নের চিঠি পাওয়া নাগরিক ঐক্যের প্রার্থীরা হলেন, মাহমুদুর রহমান মান্না (বগুড়া-২), এস এম আকরাম (নারায়ণগঞ্জ-৫), ফজলুল হক সরকার (চাঁদপুর–৩), এড নজরুল ইসলাম (ময়মনসিংহ–২), মোবারক হোসেন (ব্রাহ্মণবাড়িয়া–৩), রবিউল ইসলাম (সাতক্ষীরা–২), শাহ মো. রহমতউল্লাহ (রংপুর–১), মোফাখখারুল ইসলাম নবাব (রংপুর–৫ ), কে এম নুরুর রহমান (বরিশাল–৪)।

Comments

The Daily Star  | English
Bangladesh Expanding Social Safety Net to Help More People

Social safety net to get wider and better

A top official of the ministry said the government would increase the number of beneficiaries in two major schemes – the old age allowance and the allowance for widows, deserted, or destitute women.

5h ago