বিমানবন্দর সড়কে তাবলিগের দুই পক্ষের সংঘর্ষ

রাজধানীর বিমানবন্দরের সামনের সড়কে তাবলিগ জামাতের দুপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে সকাল থেকেই ব্যাস্ত এই সড়কটির পশ্চিমপাশ দিয়ে চলাচল বন্ধ হয়ে তীব্র যানজট তৈরি হয়েছে।
স্টার অনলাইন গ্রাফিকস

রাজধানীর বিমানবন্দরের সামনের সড়কে তাবলিগ জামাতের দুপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে সকাল থেকেই ব্যাস্ত এই সড়কটির পশ্চিমপাশ দিয়ে চলাচল বন্ধ হয়ে তীব্র যানজট তৈরি হয়েছে।

আব্দুল্লাহপুর জোনের ট্রাফিক পরিদর্শক আসাদ জানান, তাবলিগ জামাতের শীর্ষ নেতা মওলানা সাদ কান্ধলভির সমর্থক ও বিরোধীপক্ষ সকাল ৮টার দিকে বিমানবন্দরের সামনের মোড়ে সংঘর্ষে লিপ্ত হন। একপক্ষ সড়কের একপাশে অবস্থান নেওয়ার পর থেকেই মহাখালী থেকে উত্তরা পর্যন্ত তীব্র যানজট তৈরি হয়।

ওই ট্রাফিক পরিদর্শক আরও জানান, গত কয়েকদিন থেকেই মওলানা সাদের বিরোধী গ্রুপটি টঙ্গীর ইজতেমা ময়দানে অবস্থান নেয়। সাদের সমর্থকরা সেখানে প্রবেশের চেষ্টা করলে দুপক্ষের মধ্যে সংঘর্ষ বাধে।

তাবলিগের বর্তমান আমির মাওলানা সাদ কান্ধলভী দায়িত্ব গ্রহণের পর থেকে বাংলাদেশে তাবলিগ জামাতের মধ্যে দ্বন্দ্ব শুরু। গত বিশ্ব ইজতেমার সময়ও এ নিয়ে তাবলিগ জামাতের দুই গ্রুপের মধ্যে উত্তেজনা ছিল। এর পর গত এপ্রিল মাসে ঢাকার কাকরাইল মসজিদে দুপক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছিল।

সাদ সমর্থক ও বিরোধী এই দুই পক্ষের দ্বন্দ্বের কারণে আগামী জানুয়ারি মাসে অনুষ্ঠেয় বিশ্ব ইজতেমা স্থগিত করা হয়েছে, এমন খবর গণমাধ্যমে এসেছিল। গত ১৫ নভেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় তাবলীগ জামায়াতের বিবদমান দুই পক্ষ, পুলিশের আইজি, ধর্ম সচিবসহ সংশ্লিষ্ট ব্যক্তিদের উপস্থিতিতে এই সিদ্ধান্ত হয়েছিল।

এর পরদিনই অবশ্য স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে বিবৃতি দিয়ে জানানো হয়েছিল, বিশ্ব ইজতেমা স্থগিত নয়, নির্বাচন কমিশনের (ইসি) পরামর্শক্রমে পরে তারিখ ঘোষণা করা হবে।

Comments

The Daily Star  | English
Bangladesh Expanding Social Safety Net to Help More People

Social safety net to get wider and better

A top official of the ministry said the government would increase the number of beneficiaries in two major schemes – the old age allowance and the allowance for widows, deserted, or destitute women.

3h ago