সালাহর গোলে নকআউটে লিভারপুল, নেইমার নৈপুণ্যে পিএসজি

নকআউট পর্ব নিশ্চিত করতে হলে নাপোলির বিপক্ষে জয়ের বিকল্প ছিল ইংলিশ ক্লাব লিভারপুলের। দলের মিসরীয় ফরোয়ার্ড মোহাম্মদ সালাহর গোলে তাই করতে পেরেছে দলটি। আর লিভারপুলের জয়ে দ্বিতীয় রাউন্ডে যেতে কমপক্ষে ড্র করতে হতো প্যারিস সেইন্ট জার্মেইকে (পিএসজি)। তবে নেইমারের নৈপুণ্যে রেড স্টারর বেলগ্রেডকে উড়িয়ে দেয় দলটি।

নকআউট পর্ব নিশ্চিত করতে হলে নাপোলির বিপক্ষে জয়ের বিকল্প ছিল না ইংলিশ ক্লাব লিভারপুলের। দলের মিসরীয় ফরোয়ার্ড মোহাম্মদ সালাহর গোলে তা করতে পেরেছে দলটি। আর লিভারপুলের জয়ে দ্বিতীয় রাউন্ডে যেতে কমপক্ষে ড্র করতে হতো প্যারিস সেইন্ট জার্মেইকে (পিএসজি)। তবে নেইমারের নৈপুণ্যে রেড স্টারর বেলগ্রেডকে উড়িয়ে দিয়েছে দলটি।

অ্যানফিল্ডে মঙ্গলবার রাতে ‘সি’ গ্রুপের এ ম্যাচে ১-০ গোলের ব্যবধানে জয় পায় লিভারপুল। আর প্রতিপক্ষের মাঠে এ’ গ্রুপের অপর ম্যাচে ৪-১ গোলে জয় তুলে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই নকআউট পর্বের টিকেট কাটে পিএসজি। ৬ ম্যাচে গ্রুপ চ্যাম্পিয়ন পিএসজির সংগ্রহ ১১ পয়েন্ট। আর লিভারপুল ও নাপোলির দুই দলেরই সংগ্রহই ৯ পয়েন্ট। কিন্তু মুখোমুখি লড়াইয়ে এগিয়ে থাকায় শেষ ষোলো নিশ্চিত হয় ইংলিশ ক্লাবটির। ফলে ইউরোপা লিগে নেমে গেছে ইতালিয়ান ক্লাবটি।

শুরু থেকেই দারুণ আক্রমণ ও প্রতি আক্রমণের ফুটবল উপহার দেয় লিভারপুল ও নাপোলি। ম্যাচের ৩৪ মিনিটে এগিয়ে যায় লিভারপুল। জেমস মিলনারের পাস পেয়ে দুরূহ কোণ থেকে গোলরক্ষকের পায়ের ফাঁক গলিয়ে বল জালে পাঠান দারুণ ছন্দে থাকা ফরোয়ার্ড সালাহ। চলতি মৌসুমে এটা তার ত্রয়োদশ গোল। এরপর অবশ্য গোল শোধের বেশ কিছু সহজ সুযোগ পেয়েছিল নাপোলি। কিন্তু স্ট্রাইকারদের ব্যর্থতায় হার নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের। এগিয়ে যাওয়ার বেশ কিছু সহজ সুযোগ ছিল লিভারপুলেরও। কিন্তু তারাও কাজে লাগাতে পারেননি সে সুযোগ।

এ গ্রুপের অপর ম্যাচে ৯ মিনিটেই এডিসন কাভানির গোলে এগিয়ে যায় পিএসজি। এরপর ৪০ মিনিটে দারুণ এক গোল দিয়ে ব্যবধান বাড়ান নেইমার। ৫৬ মিনিটে মার্কো গোবেলিচের গোলে ম্যাচে ফিরেছিল রেডস্টার। তবে ৭৪ মিনিটে আবার ব্যবধান বাড়ান মারকুইনহোস। ম্যাচের যোগ করা সময়ে নেইমারের পাস থেকে শেষ পেরেকটি ঠুকে দেন কিলিয়েন এমবাপে। ফলে দারুণ জয়েই শেষ ষোলোর টিকেট পায় দলটি।

Comments

The Daily Star  | English

Teesta floods bury arable land in sand, leaving farmers devastated

40 unions across 13 upazilas in Lalmonirhat, Kurigram, Rangpur, Gaibandha, and Nilphamari are part of the Teesta shoal region

1h ago