যতোই নির্যাতন করুক শেষ দিন পর্যন্ত মাঠে থাকবো: মওদুদ

ক্ষমতাসীন দল আওয়ামী লীগ যতোই বিধি লঙ্ঘন করুক ও অত্যাচার করুক, বিএনপি শেষ পর্যন্ত মাঠে থাকবে বলে মন্তব্য করেছেন বিএনপি নেতা মওদুদ আহমদ। আজ (১২ ডিসেম্বর) সকালে রাজধানী নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।
Moudud Ahmed
১২ ডিসেম্বর ২০১৮, রাজধানী নয়াপল্টনে বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে কথা বলছেন ব্যারিস্টার মওদুদ আহমদ। ছবি: সংগৃহীত

ক্ষমতাসীন দল আওয়ামী লীগ যতোই বিধি লঙ্ঘন করুক ও অত্যাচার করুক, বিএনপি শেষ পর্যন্ত মাঠে থাকবে বলে মন্তব্য করেছেন বিএনপি নেতা মওদুদ আহমদ। আজ (১২ ডিসেম্বর) সকালে রাজধানী নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

দেশের কোথাও সবার জন্য সমান সুযোগ বিরাজ করছে না উল্লেখ করে মওদুদ জানান, তার নির্বাচনী এলাকা নোয়াখালী-৫ আসনে বিন্দু পরিমাণ নির্বাচনী পরিবেশ নেই।

গতকাল ব্যারিস্টার মওদুদ আহমদের ওপর যখন হামলা হয়, তখনই দ্য ডেইলি স্টারের সঙ্গে তার কথা হয়। হামলার বিস্তারিত সংবাদ গতকাল প্রকাশিত হয়েছিলো।

নোয়াখালীতে মওদুদের জনসভায় হামলা

নোয়াখালীর কবিরহাট উপজেলায় বিএনপি প্রার্থী মওদুদ আহমদের জনসভায় আজ (১১ ডিসেম্বর) দুপুরে হামলার খবর পাওয়া গেছে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মনোনয়ন বাতিল সংক্রান্ত রিট আবেদনে হাইকোর্টের রায়ের বিষয়ে জানার জন্যে মওদুদ আহমদকে ফোন করা হলে দ্য ডেইলি স্টার অনলাইনকে তিনি বলেন, “আমি আমার নির্বাচনী এলাকায় হামলার শিকার হয়েছি। কবিরহাটে এসেছিলাম জনসংযোগ করতে। এখানে আমার দলের নেতা-কর্মীদের উপর উপর্যুপরি হামলা চালানো হয়েছে। ম্যাডামের রায়ের বিষয়টি নিয়ে কথা বলার মতো অবস্থায় নেই।”

কে বা কারা এই হামলা চালিয়েছে?- জানতে চাইলে মওদুদ বলেন, “সরকারের লোকজন, ছাত্রলীগ ও যুবলীগ এই হামলা করেছে। আমার সামনেই ওরা অন্তত শতাধিক ছেলেকে পিটিয়ে রক্তাক্ত করেছে। মারতে মারতে শাসিয়ে গেছে, বলেছে- বাড়ি বাড়ি গিয়ে হাড্ডি গুড়ো করে দিয়ে আসবে। এখনও ৭/৮টি ছেলে মাথায় ব্যান্ডেজ বেধে আমাকে নিরাপত্তা দিয়ে ঘিরে রেখেছে।”

পুলিশের সামনে এই হামলা হয়েছে, এমন অভিযোগ জানিয়ে মওদুদ আরও বলেন, “সবাই বলছেন, দেশে নির্বাচনী উৎসব শুরু হয়েছে। কিন্তু এখানে এসে দেখলাম মারামারি-হানাহানির উৎসব চলছে। ভেবেছিলাম পুলিশ অন্তত আমাদের নিরাপত্তা দেবে। অথচ পুলিশের লোকজন আগে থেকেই বলেছে- স্যার ওখানে যাবেন না, ওখানে যাওয়াটা আপনার জন্য নিরাপদ হবে না। কী এক আজব দেশে বাস করছি!”

মওদুদের অভিযোগের বিষয়ে কবিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মির্জা হাসান আমাদের নোয়াখালী সংবাদদাতাকে জানান, “মওদুদ আহমদের অভিযোগ সঠিক নয়। আজ উনি সেখানে যাবেন জেনেই সম্ভবত বিএনপি ও আওয়ামী লীগের নেতা-কর্মীরা পাল্টাপাল্টি অবস্থান নেয়। পরে এদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়েছে জেনেছি।”

“ঘটনাস্থল কবিরহাট থানার কাছাকাছি হওয়ায়, পুলিশ দ্রুত গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় বিএনপির কেউ আহত হয়েছেন এমন খবর পাইনি, তবে আওয়ামী লীগের আহত দুই কর্মীকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ পাঠানো হয়েছে,” যোগ করেন ওসি।

উল্লেখ্য, মওদুদ আহমদ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নোয়াখালী-৫ (কোম্পানীগঞ্জ ও কবিরহাট) আসনে বিএনপি’র প্রার্থী। জনসংযোগ করতে আজ (১১ ডিসেম্বর) সকালে তিনি কবিরহাটে গিয়েছিলেন।

Comments

The Daily Star  | English

Trade at centre stage between Dhaka, Doha

Looking to diversify trade and investments in a changed geopolitical atmosphere, Qatar and Bangladesh yesterday signed 10 deals, including agreements on cooperation on ports, and overseas employment and welfare.

5h ago