খেলা

শ্রীলঙ্কার কাছে হেরে ইমার্জিং কাপ শেষ বাংলাদেশের

মিজানুর রহমান আর ইয়াসির আলির দুই ফিফটিতে শ্রীলঙ্কা ইমার্জিং টিমকে মাঝারি লক্ষ্য দিয়েছিল বাংলাদেশ। লঙ্কানদের রান তাড়ায় শুরুতে চেপে ধরলেও কামিন্দু মেন্ডিসের ব্যাটে বিদায় নিতে হয়েছে বাংলাদেশকে।
ছবি: এসিসি

মিজানুর রহমান আর ইয়াসির আলির দুই ফিফটিতে শ্রীলঙ্কা ইমার্জিং টিমকে মাঝারি লক্ষ্য দিয়েছিল বাংলাদেশ। লঙ্কানদের রান তাড়ায় শুরুতে চেপে ধরলেও কামিন্দু মেন্ডিসের ব্যাটে বিদায় নিতে হয়েছে বাংলাদেশকে।

বৃহস্পতিবার কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে ফাইনালে উঠার ম্যাচে আগে ব্যাট করে ২৩৭ রান করতে পেরেছিল বাংলাদেশ। জবাবে মেন্ডিসের ৯১ রানের ইনিংসে ১০ বল আগে ছয় উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় লঙ্কানরা। ফাইনালে ভারতের মুখোমুখি হবে স্বাগতিক শ্রীলঙ্কা।

সকালে টস জিতে বাংলাদেশকে ব্যাট করতে পাঠায় শ্রীলঙ্কা। কিন্তু বাংলাদেশের শুরুটা হয় ভয়াবহ। দলের দুই রানেরি ফেরেন জাকির হাসান। ৩০ রানে গিয়ে নাজমুল হোসেন শান্ত ও ৪১ রানে ফিরে যান অধিনায়ক নুরুল হাসান সোহান।

বিপর্যস্ত দলকে তখন আগলে রাখতে থাকেন আরেক ওপেনার মিজানুর। ছন্দে থাকা মোসাদ্দেক হোসেনের সঙ্গে ৬৫ রানের জুটিতে সামাল দেন পরিস্থিতি। এরপরে ইয়াসিরের সঙ্গে ৫২ রানের আরেক জুটিতে বড় সংগ্রহেরই আভাস দিচ্ছিলেন মিজানুর। ৭২ রান করে তিনি রান আউটে কাটা পড়লে ফের পথ হারায় বাংলাদেশ।

ইয়াসির ৬৬ রান করলেও লেট মিডল অর্ডার থেকে আসেনি কোন অবদান। শেষ পর্যন্ত ৫০তম ওভারে গিয়ে ২৩৭ রানে অলআউট হয় বাংলাদেশ ইমার্জিং টিম।

মামুলি লক্ষ্য তাড়ায় লঙ্কানদের শুরু থেকেই চেপে ধরেছিলেন শরিফুল ইসলাম, নাঈম হাসানরা। এক পর্যায়ে লঙ্কানদের ৮৭ রানে ৪ উইকেটে ফেলে দিয়ে স্বপ্ন দেখছিল বাংলাদেশ।

কিন্তু মেন্ডিস, শেহান জয়সুরিয়া, অ্যাসলে গুনারত্নেরা মাথা ঠান্ডা রেখে পার করেছেন স্বাগতিকদের। দলকে জেতাতে ৮৮ বলে ৯১ রান করে অপরাজিত থাকেন কামিন্দু মেন্ডিস।

 

Comments

The Daily Star  | English

Secondary schools, colleges to open from Sunday amid heatwave

The government today decided to reopen secondary schools, colleges, madrasas, and technical education institutions and asked the authorities concerned to resume regular classes and activities in those institutes from Sunday amid the ongoing heatwave

3h ago