‘নোয়াখালীতে ৩ দিন থেকে বিএনপির প্রার্থীদের শুধু একটি সংবাদ সম্মেলন দেখেছি’

নোয়াখালীর পরিস্থিতি সম্পর্কে জানাতে গিয়ে ডেইলি স্টারের স্টাফ করেসপন্ডেন্ট রাফিউল ইসলাম বলেন, সেখানে নির্বাচনী প্রচারণা ছিল একতরফা। নৌকা ও হাতপাখা প্রতীকের প্রার্থীর পক্ষে পোস্টারিং ও গাড়িতে করে গান-বাজনা চালাতে দেখেছেন তিনি। তবে সেখানে বিএনপি বা ঐক্যফ্রন্টের প্রার্থীদের তেমন কোনো প্রচারণা ছিল না।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের সরেজমিন পরিস্থিতি জানতে সপ্তাহে দ্য ডেইলি স্টারের দুজন স্টাফ করেসপন্ডেন্ট রাফিউল ইসলাম লক্ষ্মীপুর, নোয়াখালী ও কুমিল্লা আর মাহবুবুর রহমান খান নরসিংদী ও মুন্সিগঞ্জ ঘুরে এসেছেন।

নোয়াখালীর পরিস্থিতি সম্পর্কে জানাতে গিয়ে রাফিউল ইসলাম বলেন, সেখানে নির্বাচনী প্রচারণা ছিল একতরফা। নৌকা ও হাতপাখা প্রতীকের প্রার্থীর পক্ষে পোস্টারিং ও গাড়িতে করে গান-বাজনা চালাতে দেখেছেন তিনি। তবে সেখানে বিএনপি বা ঐক্যফ্রন্টের প্রার্থীদের তেমন কোনো প্রচারণা ছিল না। নোয়াখালীতে ১৪, ১৫ ও ১৬ ডিসেম্বর এই তিন দিন অবস্থান করে জেলার ছয়টি আসনের বিএনপির প্রার্থীদের একটি যৌথ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হতে দেখেছেন তিনি। সেটিও ছিল বিএনপির নেতা-কর্মীদের ওপর হামলা-মামলার প্রতিবাদে। এছাড়া বিরোধী শিবিরে নির্বাচনী প্রচারণা বা জনসংযোগ তার চোখে পড়েনি।

মাহবুবুর রহমান খান জানান, নির্বাচন উপলক্ষে ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থীরা উৎসবমুখর পরিবেশে নির্বাচনী প্রচারণা চালালেও বিরোধী রাজনৈতিক দলগুলোর কিছু পোস্টার ছাড়া তারা তেমন কোনো প্রচারণা তাদের চোখে পড়েনি। সেখানে একটি আসনে আওয়ামী লীগের একটি আসনে ক্ষমতাসীন দলের একজন বিদ্রোহী প্রার্থী থাকলেও শেষ পর্যায়ে এসে সমঝোতা হওয়ায় তিনি নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন।

বিস্তারিত দেখুন ভিডিওতে

Comments

The Daily Star  | English

Ctg’s Tekpara slum fire guts 80 shanties

At least 80 shanties were burned down in a fire that broke out at a slum at Tekpara in Firingibazar of Chattogram city this afternoon

20m ago