নির্বাচন অবশ্যই উৎসবমুখর হবে: সিইসি

একাদশ জাতীয় সংসদ নির্বাচন অবশ্যই উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হবে বলে আশা প্রকাশ করেছেন প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদা।
প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদা আগারগাঁওয়ে নির্বাচন ভবনে ফলাফল ঘোষণা কেন্দ্র ও গণমাধ্যম বুথ পরিদর্শনে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন। ছবি: বাসস

একাদশ জাতীয় সংসদ নির্বাচন অবশ্যই উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হবে বলে আশা প্রকাশ করেছেন প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদা।

তিনি বলেন, “সর্বাধিক সংখ্যক প্রার্থী এবারের নির্বাচনে অংশগ্রহণ করছে। উৎসবমুখর ভোট হবে এটাই আশা।”

রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে আজ ফলাফল ঘোষণা কেন্দ্র ও গণমাধ্যম বুথ পরিদর্শনে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সিইসি এই আশাবাদ ব্যক্ত করেন।

৩০ ডিসেম্বরের নির্বাচন নিয়ে আতঙ্ক রয়েছে বিএনপি ও বিরোধীপক্ষের এমন অভিযোগ সম্পর্কে জানতে চাইলে সিইসি বলেন, “এটি অবশ্যই ভুল প্রমাণ হবে। আমরা প্রস্তুত, ভোটাররা সবাই উৎসবমুখর এবং আনন্দঘন পরিবেশে ভোটে অংশগ্রহণ করবে।”

তিনি বলেন, নির্বাচনের প্রচারণা আজ শুক্রবার সকাল ৮টা থেকে বন্ধ হয়ে গেছে। এখন যারা প্রার্থী ও প্রার্থীর সমর্থক সুষ্ঠু নির্বাচনের জন্য তারা যার যার অবস্থান থেকে নির্বাচনে অংশ নিবেন।

সংখ্যালঘুদের নিরাপত্তার বিষয়ে সকলকে সজাগ থাকার আহ্বান জানিয়ে নূরুল হুদা বলেন, “সবাই যাতে করে ভোট দিয়ে নিরাপদে বাড়ি যেতে পারেন সেজন্য সকলের জন্য নিরাপত্তা ও নিরাপদ অবস্থান সৃষ্টিতে আইনশৃঙ্খলা বাহিনীকে অনুরোধ করবো। দেশবাসী যারা ভোটার তারা যেন ভোটকেন্দ্রে গিয়ে পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে নিরাপদে বাড়ি ফিরতে পারেন সে আশাই করব।”

এদিকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ভোটের সার্বিক পরিস্থিতি এবং প্রার্থী, দল, ভোটার ও জনগণের প্রতি সহযোগিতা চেয়ে আগামীকাল শনিবার বিকেল ৩টায় সংবাদ সম্মেলন করবেন সিইসি খান মো. নূরুল হুদা।

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

6h ago