সন্ত্রাসবাদ, দুর্নীতি ও মাদকের বিরুদ্ধে যুদ্ধ অব্যাহত থাকবে: প্রধানমন্ত্রী

দুর্নীতি বিরুদ্ধে কঠোর অবস্থানের কথা ব্যক্ত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এবং এর অর্জনসমূহ সমুন্নত রাখার জন্য দুর্নীতিবিরোধী লড়াই অব্যাহত রাখবে সরকার।
PM Sheikh Hasina in London Briefing
প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি

দুর্নীতি বিরুদ্ধে কঠোর অবস্থানের কথা ব্যক্ত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এবং এর অর্জনসমূহ সমুন্নত রাখার জন্য দুর্নীতিবিরোধী লড়াই অব্যাহত রাখবে সরকার।

প্রধানমন্ত্রী বলেন, “সন্ত্রাসবাদ, দুর্নীতি ও মাদক নির্মূলের ক্ষেত্রে আমাদের যুদ্ধ অব্যাহত থাকবে।”

প্রধানমন্ত্রী আজ তার কার্যালয়ে প্রথম কর্মদিবসে সেখানকার সিনিয়র কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে বলেন, “যদিও কোন দেশের পক্ষেই শতভাগ দুর্নীতি নির্মূল করা সম্ভব নয়, তবে আমাদের সরকারের একটা দায়িত্ব হলো এই দুর্নীতি প্রতিরোধ করা যাতে এটি দেশের উন্নয়ন বাধাগ্রস্ত করতে না পারে এবং আমাদের সকল সাফল্য ম্লান করে না দেয়।”

টেন্ডার ছিনতাইয়ের ঘটনা রোধ করা সম্ভব হয়েছে উল্লেখ করে তিনি বলেন, প্রযুক্তির বদৌলতে এই সাফল্য এসেছে এবং এটা ডিজিটাল বাংলাদেশের একটা ভালো ফল।

প্রধানমন্ত্রী সরকারি কর্মকর্তাদের দেশের উন্নয়নের জন্য কঠোর পরিশ্রম করার আহবান জানিয়ে বলেন, দেশের জনগণের কল্যাণে সকল কর্মকর্তা ও কর্মচারীদেরকে কঠোর পরিশ্রম করতে হবে, যাতে জনগণ তার সুফল ভোগ করতে পারে। আমরা দেশকে উন্নত ও সম্ভাবনাময় জাতিতে পরিণত করতে চাই। ইতিমধ্যে আমরা দেশকে উন্নয়নশীল দেশের স্বীকৃতি লাভ করেছি। এটাকে অবশ্যই আমাদের ধরে রাখতে হবে।

সরকারকে সহযোগিতার জন্য সরকারি কর্মকর্তা-কর্মচারীদের ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের সহযোগিতায় সকল প্রকার উন্নয়ন কাজ শেষ করতে চাই, যাতে করে দেশ আরও এগিয়ে যাবে। দেশ সকল ক্ষেত্রে নিজস্ব সক্ষমতা অর্জন করতে চায়।

তিনি বলেন, “আমরা আর অন্যের ওপর নির্ভরশীল থাকব না। আমরা নিজের পায়ে দাঁড়াতে চাই।”

প্রধানমন্ত্রী বলেন, আর যেন দেশে স্বাধীনতা বিরোধীরা ক্ষমতায় আসতে না পারে তার জন্য সকলকে সতর্ক থাকতে হবে। তিনি বলেন, আমরা চাই যে বা যারা দেশের ক্ষমতায় আসুক না কেন তারা মহান মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করবে এবং উন্নয়নকে সামনের দিকে নিয়ে যাবে।

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

6h ago