বিপিএলের কারণে যুবদলে নেই হৃদয়, শরিফুল

ইংল্যন্ড অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে একটি টি-টোয়েন্টি, তিনটি যুব ওয়ানডে ও দুটি চারদিনের ম্যাচের সিরিজে নিয়মিত অধিনায়ক তৌহিদ হৃদয়কে ছাড়ায় দল দিয়েছে বিসিবি। বিপিএলে সিলেট সিক্সার্সে ব্যস্ত থাকায় তাকে রাখা হয়নি যুবদলের সিরিজে। একই কারণে বাঁহাতি শরিফুল ইসলামও নেই এই সিরিজে। বিপিএলে খুলনা টাইটান্সের হয়ে খেলছেন তিনি।
Under 19 bd
ছবি: রাজীব রায়হান

ইংল্যন্ড অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে  একটি টি-টোয়েন্টি, তিনটি যুব ওয়ানডে ও দুটি চারদিনের ম্যাচের সিরিজে নিয়মিত অধিনায়ক তৌহিদ হৃদয়কে ছাড়ায় দল দিয়েছে বিসিবি। বিপিএলে সিলেট সিক্সার্সে ব্যস্ত থাকায় তাকে রাখা হয়নি যুবদলের সিরিজে। একই কারণে বাঁহাতি শরিফুল ইসলামও নেই এই সিরিজে। বিপিএলে খুলনা টাইটান্সের হয়ে খেলছেন তিনি।

হৃদয় না থাকায় এবার যুবদলের অধিনায়কত্ব পেয়েছেন আকবর আলী। উইকেট রক্ষক শামীম হোসেন পাটোয়ারিকে করা হয়েছে সহ-অধিনায়ক। দলে আছেন লেগ স্পিনার রিশাদ হোসেন, পেসার মৃত্যুঞ্জয় চৌধুরীরা।

তিন সংস্ক্ররণের সিরিজ খেলতে রোববার বাংলাদেশে আসবে ইংল্যান্ড যুবদল। ২৫ তারিখ কক্সবাজারে প্রস্তুতি ম্যাচ দিয়ে শুরু হবে সিরিজ। ২৭ জানুয়ারি কক্সবাজার আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে একমাত্র টি-টোয়েন্টি খেলবে দুদল।

একই ভেন্যুতে ২৯,  ৩১ জানুয়ারি এবং ২ ফেব্রুয়ারি হবে তিন ওয়ানডে। ৭ ফেব্রুয়ারি থেকে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম চারদিনের ম্যাচ। এবং ১৫ ফেব্রুয়ারি থেকে একই ভেন্যুতে দ্বিতীয় চারদিনের ম্যাচে নামবে দুদল। বিপিএলে নিজেদের খেলা শেষে ওয়ানডে সিরিজ পর দলের সঙ্গে যুক্ত হতে পারেন হৃদয় আর শরিফুল।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল:  আকবর আলী (অধিনায়ক), মোহাম্মদ প্রান্তিক নওরোজ, তানজিদ হাসান, মোহাম্মদ পারভেজ হোসেন, মাহমুদুল হাসান, অমিত হাসান, শামীম হোসেন (সহ-অধিনায়ক), শাহাদাত হোসেইন, রকিবুল হাসান, আশরাফুল ইসলাম সিয়াম, মোহাম্মদ রিশাদ হোসেন, রুহেল আহমেদ, মোহাম্মদ শাহীন আলম, মোহাম্মদ মৃত্যুঞ্জয় চৌধুরী, তানজিম হাসান সাকিব।

 

 

Comments

The Daily Star  | English
Bank Asia plans to acquire Bank Alfalah

Bank Asia moves a step closer to Bank Alfalah acquisition

A day earlier, Karachi-based Bank Alfalah disclosed the information on the Pakistan Stock exchange.

4h ago