‘ওলামা লীগের সঙ্গে আওয়ামী লীগের কোনো সম্পর্ক নেই’, ‘প্রধানমন্ত্রী আমাদের মৌখিকভাবে সংগঠন পরিচালনার দায়িত্ব দিয়েছেন’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মৌখিকভাবে সংগঠন পরিচালনার দায়িত্ব দিয়েছেন বলে জানিয়েছেন ‘আওয়ামী ওলামা লীগ’-এর সভাপতি পরিচয় দানকারী আলহাজ্ব মাওলানা মুহম্মদ আখতার হুসাইন বুখারী।
awami ulama league
২১ জানুয়ারি ২০১৯, রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ আওয়ামী ওলামা লীগসহ সমমনা ১৩ দলের মানববন্ধন। ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মৌখিকভাবে সংগঠন পরিচালনার দায়িত্ব দিয়েছেন বলে জানিয়েছেন ‘আওয়ামী ওলামা লীগ’-এর সভাপতি পরিচয় দানকারী আলহাজ্ব মাওলানা মুহম্মদ আখতার হুসাইন বুখারী।

দ্য ডেইলি স্টার অনলাইনকে আজ (২২ জানুয়ারি) তিনি এ কথা বলেন।

‘আওয়ামী ওলামা লীগ’ আওয়ামী লীগের কোনো সহযোগী সংগঠন কী না অথবা আওয়ামী লীগের সঙ্গে ‘আওয়ামী ওলামা লীগ’-এর সম্পর্কের ব্যাপারে জানতে চাইলে মাওলানা মুহম্মদ আখতার হুসাইন বুখারী বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের মৌখিকভাবে সংগঠন পরিচালনার দায়িত্ব দিয়েছেন। আমরা প্রধানমন্ত্রীর সামনে মৌখিকভাবে কথা বলতে পারি।”

“তবে, উনারা যদি আমাদের অস্বীকার করেন, তাহলে প্রধানমন্ত্রীর সামনে আমাদের নিয়ে বসাক, তখন উনি যদি বলেন যে আপনারা ওলামা লীগ না, তখন আমরা এই সংগঠন করবো না,” যোগ করেন মাওলানা বুখারী।

গতকাল দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন করে আওয়ামী ওলামা লীগসহ সমমনা ১৩ দল দেশে বাল্যবিয়ে নিরোধে কাজ করা বেসরকারি উন্নয়ন সংস্থা (এনজিও) ও প্রতিষ্ঠানগুলোকে নিষিদ্ধ করা, সংখ্যালঘু সুরক্ষা আইন না করা ও বিপিএল নিষিদ্ধসহ ১৩ দফা দাবি জানায়।

সে খবর প্রকাশিত হওয়ার পর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মো. আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, “আজ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত ‘আওয়ামী ওলামা লীগ’-এর ব্যানারে একটি সংবাদের প্রতি বাংলাদেশ আওয়ামী লীগের দৃষ্টি আকর্ষিত হয়েছে। এই সংবাদে ‘আওয়ামী ওলামা লীগ’-এর বরাতে বিপিএল ক্রিকেট নিষিদ্ধের দাবি করা হয়েছে। আমরা অত্যন্ত স্পষ্টতার সাথে বলতে চাই- আওয়ামী ওলামা লীগ নামে এই মুহূর্তে বাংলাদেশ আওয়ামী লীগের কোনো সহযোগী সংগঠন অথবা এই নামে কোনো পর্যায়ে কোনো ধরনের কমিটি নেই এবং প্রকাশিত সংবাদের সাথে আওয়ামী লীগের কোনো ধরনের সম্পর্ক নেই। আওয়ামী ওলামা লীগের নামে এই ধরনের কর্মকাণ্ড পরিচালনা করা সম্পূর্ণ অনৈতিক ও বেআইনি।”

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, “আমরা সংশ্লিষ্ট সকলকে এই ধরনের অনৈতিক ও বেআইনি কার্যক্রম থেকে বিরত থাকার জন্য বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে অনুরোধ জানাচ্ছি। একই সাথে আওয়ামী ওলামা লীগের নাম ব্যবহার করে আওয়ামী লীগের নীতিবিরোধী কর্মকাণ্ড পরিচালনার জন্য দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য আহ্বান জানাচ্ছি।”

Comments

The Daily Star  | English

Heatwave: icddr,b, DGHS issue health guidelines

The DGHS has urged to call 16263 to take telemedicine service within 24 hours if anyone experiences any symptoms

48m ago