খেলা

সাউদির শেষ ওভার ঝলকে সিরিজ জিতল নিউজিল্যান্ড

শেষ ওভারে জিততে ভারতের দরকার ছিল ১৬ রান। টিম সাউদি নিজের আগের ওভারেই দিয়েছিলেন ১৮ রান। ম্যাচ তাই হেলেছিল ভারতের দিকে। কিন্তু শেষ ওভারে দারুণ বল করে মোড় ঘুরিয়ে দেন এই পেসার। তৃতীয় টি-টোয়েন্টি জিতে সিরিজও পকেটে পুরেছে স্বাগতিকরা।
Tim Southee
ছবি: এএফপি

শেষ ওভারে জিততে ভারতের দরকার ছিল ১৬ রান। টিম সাউদি নিজের আগের ওভারেই দিয়েছিলেন ১৮ রান। ম্যাচ তাই হেলেছিল ভারতের দিকে। কিন্তু শেষ ওভারে দারুণ বল করে মোড় ঘুরিয়ে দেন এই পেসার।  তৃতীয় টি-টোয়েন্টি জিতে সিরিজও পকেটে পুরেছে স্বাগতিকরা।

রোববার হ্যামিল্টনে আগে ব্যাট করে ২১২ রানের বড় সংগ্রহ পেয়েছিল নিউজিল্যান্ড। বড় লক্ষেও দুর্বার গতিতে ছুটে ভারত প্রায় জিতেই গিয়েছিল। সাউদির শেষ ওভারের ঝলকে তারা থেমেছে ২০৮ রানে। ৪ রানে তাই তৃতীয় টি-টোয়েন্টি জিতেছে কিউইরা।

ওয়ানডে সিরিজে নিজ মাঠে ভারতের কাছে ৪-১ ব্যবধানে হেরে গিয়েছিল নিউজিল্যান্ড। কিন্তু টি-টোয়েন্টি সিরিজেই তারা দেখাল ভিন্ন ছবি। সিরিজ জিতল ২-১ ব্যবধানে।

টস জিতে নিউজিল্যান্ডকে ব্যাট করতে পাঠিয়েছিলেন বিরাট কোহলির বিশ্রামে নেতৃত্ব পাওয়া রোহিত শর্মা। ব্যাট করতে নেমেই ঝড় তুলেন পুরো সিরিজে দারুণ খেওলা টিম সেইফার্ট ও কলিন মনরো। ওপেনিং জুটিতে ৮ ওভারেই চলে আসে ৮০ রান। পঞ্চাশের দুই রান আগে ফেরেন সেইফার্ট। তবে আরও অনেকক্ষন চালিয়ে যান মনরো। ৪০ বলে ৫টি করে ছক্কা-চারে ৭০ করে ফেরেন তিনি। ইনিংসের শেষ দিকটাতেও দলকে পথে রেখেছেন উইলিয়ামসন, টেইলররা।

বড় লক্ষ্য তাড়ায় শুরুটা বাজে হয় ভারতের। শেখর ধাওয়ান ফেরেন শুরুতেই। তবে রোহিত, বিজয় শঙ্করদের ব্যাটে খেলায় ছিল ভারত। তারা আউট হয়ে গেলে ফের পথ হারিয়েছিল ভারতের ইনিংস। দীনেশ কার্তিক আর ক্রুনাল পান্ডিয়া মিলে ফের জমিয়ে তুলেন ম্যাচ। কার্তিক ১৬ বলে ৩৩ আর পান্ডিয়া ১৩ বলে ২৬ রান করে ভারতকে নিয়ে গিয়েছিলেন জেতার কাছে।

সংক্ষিপ্ত স্কোর:

নিউজিল্যান্ড: ২০ ওভারে ২১২/৪ (সেইফার্ট ৪৩, মনরো ৭২, উইলিয়ামসন ২৭, ডি গ্র্যান্ডহোম ৩০, মিচেল ১৯*, টেইলর ১৪*; ভুবনেশ্বর ১/৩৭, খলিল ১/৪৭, হার্দিক ০/৪৪, ক্রুনাল ০/৫৪, কুলদীপ ২/২৬)

ভারত: ২০ ওভারে ২০৮/৬ (ধাওয়ান ৫, রোহিত ৩৮, শঙ্কর ৪৩, পান্ত ২৮, হার্দিক ২১, ধোনি ২, কার্তিক ৩৩*, ক্রুনাল ২৬*; স্যান্টনার ৩-০-৩২-২, সাউদি ৪-০-৪৭-০, কাগেলেইন ৪-০-৩৭-১, টিকনার ৪-০-৩৪-১, সোধি ২-০-৩০-০, মিচেল ৩-০-২৭-২)

ফল: নিউজিল্যান্ড ৪ রানে জয়ী

সিরিজ: ৩ ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে জয়ী নিউজিল্যান্ড

ম্যান অব দা ম্যাচ: কলিন মনরো

ম্যান অব দা সিরিজ: টিম সেইফার্ট

 

 

Comments