শীর্ষ খবর

দিল্লির হোটেলে আগুন, অন্তত ১৭ জনের প্রাণহানি

ভারতের রাজধানী নতুন দিল্লির জনবহুল কারলবাগ এলাকায় একটি হোটেলে আগুন লেগে নারী ও শিশুসহ অন্তত ১৭ জনের মৃত্যু হয়েছে।
Delhi fire
১২ ফেব্রুয়ারি ২০১৯, ভারতের রাজধানী নতুন দিল্লির জনবহুল কারলবাগ এলাকায় একটি হোটেলে আগুন লেগে নারী ও শিশুসহ অন্তত ১৭ জনের মৃত্যু হয়েছে। ছবি: সংগৃহীত

ভারতের রাজধানী নতুন দিল্লির জনবহুল কারলবাগ এলাকায় একটি হোটেলে আগুন লেগে নারী ও শিশুসহ অন্তত ১৭ জনের মৃত্যু হয়েছে।

দিল্লির দমকল বাহিনীর এক কর্মকর্তা জানান, গুরুদুয়ার সড়কে অবস্থিত অর্পিত হোটেলে আজ (১২ ফেব্রুয়ারি) স্থানীয় সময় ভোর সাড়ে চারটার দিকে এই দুর্ঘটনা ঘটে। ২৪টি ইউনিট চেষ্টা করে সকাল ৭টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

তবে আগুন লাগার কারণ জানা যায়নি বলে জানান তিনি।

দিল্লি পুলিশের একজন জ্যেষ্ঠ কর্মকর্তা বলেন, আগুনে অন্তত ১৭ জনের মৃত্যু হয়েছে। আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়াও, ১৩টি মরদেহ রাষ্ট্রীয় রাম মনোহর লোহিয়া হাসপাতালে রাখা হয়েছে।

জানা যায়, আগুন লাগার সময় হোটেলের ৬৫টি কক্ষে ১৫০ জন অবস্থান করছিলেন। তাদের মধ্যে ৩৫ জনকে উদ্ধার করা হয়েছে।

হোটেলের চতুর্থ তলা থেকে দুজন ব্যক্তিকে লাফ দিতে দেখা গেছে বিভিন্ন ভিডিও ফুটেজে। সেসময় হোটেলটির ছাদে দাউদাউ করে আগুন জ্বলছিলো।

মৃতদের মধ্যে অনেকে আগুনের কারণে দম বন্ধ হয়ে মারা গেছেন বলে জানান প্রত্যক্ষদর্শীরা।

বিভিন্ন সংবাদমাধ্যমে বলা হয়, মিয়ানমার থেকে আসা বেশ কয়েকজন পর্যটক এই হোটেলে অবস্থান করছিলেন। দিল্লিতে একটি অনুষ্ঠানে যোগ দিতে এসে একটি পরিবার হোটেলের ৩৫টি কক্ষ ভাড়া নিয়েছিলেন।

ঘটনাস্থল পরিদর্শন শেষে দিল্লির স্বরাষ্ট্রমন্ত্রী সত্যেন্দ্রর জৈন গণমাধ্যমকে বলেন, “হোটেলটির অনুমতি ছিলো চারতলা পর্যন্ত। কিন্তু, কর্তৃপক্ষ হোটেলের ছাদে রান্নাঘর বানিয়েছে। এটি তাদের অবহেলার একটি নমুনা।”

দুর্ঘটনার তদন্ত হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, “অপরাধীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।”

Comments

The Daily Star  | English

Thousands pray for rain as Bangladesh sizzles in heatwave

Thousands of Bangladeshis yesterday gathered to pray for rain in the middle of an extreme heatwave that prompted authorities to shut down schools around the country

9m ago