কক্সবাজারে ১০২ মাদক ব্যবসায়ীর আত্মসমর্পণ

কক্সবাজারের টেকনাফে আজ (১৬ ফেব্রুয়ারি) স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামালের উপস্থিতিতে ১০২ জন মাদক ব্যবসায়ী স্বাভাবিক জীবনের ফিরে আসার প্রত্যাশায় পুলিশের কাছে আত্মসমর্পণ করেছেন।
Drug Peddlers
১৬ ফেব্রুয়ারি ২০১৯, কক্সবাজারের টেকনাফে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামালের উপস্থিতিতে ১০২ জন মাদক ব্যবসায়ী স্বাভাবিক জীবনের ফিরে আসার প্রত্যাশায় পুলিশের কাছে আত্মসমর্পণ করেছেন। ছবি: মোহাম্মদ জামিল খান/স্টার

কক্সবাজারের টেকনাফে আজ (১৬ ফেব্রুয়ারি) স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামালের উপস্থিতিতে ১০২ জন মাদক ব্যবসায়ী স্বাভাবিক জীবনের ফিরে আসার প্রত্যাশায় পুলিশের কাছে আত্মসমর্পণ করেছেন।

আমাদের স্থানীয় সংবাদদাতা জানান, কক্সবাজার জেলা পুলিশের উদ্যোগে টেকনাফ পাইলট উচ্চবিদ্যালয় মাঠে সকাল সাড়ে ১০টার দিকে এই আত্মসমর্পণের অনুষ্ঠান শুরু হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামাল এবং প্রধান বক্তা হিসেবে ছিলেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মো. জাবেদ পাটোয়ারী।

কক্সবাজারের পুলিশ সুপার একেএম মাসুদ হোসেন তার স্বাগত বক্তব্যে জানান, গত বছরের মে মাস থেকে জেলার মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে ১ হাজার ৪৬১টি মামলা করা হয় এবং এসব মামলায় অভিযুক্ত ১ হাজার ৫৮৩ জনকে গ্রেপ্তার করা হয়।

এছাড়াও, এই সময়ে পুলিশ এবং প্রতিপক্ষের সঙ্গে বন্দুকযুদ্ধে ৫৩ জন নিহত হয়েছেন বলেও জানান তিনি। 

“আজ যারা আত্মসমর্পণ করবেন তাদের সম্পদের হিসাব নেওয়া হবে”, যোগ করেন তিনি।

এর আগে পুলিশ সূত্র জানায়, আত্মসমর্পণকারী মাদক ব্যবসায়ীরা সাধারণ ক্ষমা পাবেন না। বরং তাদের বিরুদ্ধে যথাযথ আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে। 

গত বছরের মে মাসে দেশ জুড়ে মাদকবিরোধী অভিযান শুরু হলে আনুষ্ঠানিক আত্মসমর্পণের বিষয়টি আলোচনায় আসে। 

অনুষ্ঠানে জেলার চারটি আসনের সাংসদ শাহিন আখতার চৌধুরী, জাফর আলম, আশেক উল্লাহ রফিক এবং সাইমুম সারওয়ার কমল উপস্থিত ছিলেন।

মাদক ব্যবসায়ীদের এই আত্মসমর্পণ অনুষ্ঠানে প্রত্যক্ষ করার জন্য টেকনাফের বিভিন্ন এলাকায় স্থানীয়দের উদ্দেশ্যে গত প্রায় চারদিন ধরে পুলিশের পক্ষ থেকে মাইকিং করা হয়।

Comments

The Daily Star  | English

Foreign airlines’ $323m stuck in Bangladesh

The amount of foreign airlines’ money stuck in Bangladesh has increased to $323 million from $214 million in less than a year, according to the International Air Transport Association (IATA).

11h ago