৩ শর্তে চেলসির কোচ হবেন জিদান!

সময়টা খুব বাজে কাটাচ্ছেন চেলসির কোচ মাউরিজিও সারি। ম্যানচেস্টার সিটির বিপক্ষে বিব্রতকর হারের ধাক্কাটা এখনও কাটিয়ে উঠতে পারেনি তার দল। ঐতিহ্যবাহী ক্লাবটি যে সিটিজেনদের হাতে নাস্তানুবাদই হয়েছে। ৬-০ গোলের বিশাল হারের পর ফুটবল পাড়াতেও নানা গুঞ্জন। ছাঁটাই হতে যাচ্ছেন এ ইতালিয়ান কোচ। আর তার জায়গায় জিনেদিন জিদানকে স্থলাভিষিক্ত করতে যাচ্ছে দলটি। ইংলিশ সংবাদমাধ্যমগুলোর খবর এমনই।
Zinedine Zidane
জিনেদিন জিদান। ছবি: এএফপি

সময়টা খুব বাজে কাটাচ্ছেন চেলসির কোচ মাউরিজিও সারি। ম্যানচেস্টার সিটির বিপক্ষে বিব্রতকর হারের ধাক্কাটা এখনও কাটিয়ে উঠতে পারেনি তার দল। ঐতিহ্যবাহী ক্লাবটি যে সিটিজেনদের হাতে নাস্তানুবাদই হয়েছে। ৬-০ গোলের বিশাল হারের পর ফুটবল পাড়াতেও নানা গুঞ্জন। ছাঁটাই হতে যাচ্ছেন এ ইতালিয়ান কোচ। আর তার জায়গায় জিনেদিন জিদানকে স্থলাভিষিক্ত করতে যাচ্ছে দলটি। তবে তিনটি শর্তে আটকে আছে এ সিদ্ধান্ত। ইংলিশ সংবাদমাধ্যমগুলোর খবর এমনই।

চেলসিতে জিদানের কোচ হওয়ার সম্ভাবনাও প্রবল। কারণ সিটির বিপক্ষে সে ম্যাচ হারের পর থেকেই দারুণ চাপে আছেন সারি। আর চেলসিতে কোচের চাকুরীর পদটি যে খুবই অনিশ্চিত। পারফরম্যান্সে একটু উনিশ বিশ হলেই যে চাকুরী শেষ। শেষ ১২ বছরে কোচ বদল হয়েছে মোট ১৩ বার। গড়ে এক বছরও স্থায়ী হতে পারেননি কোন কোচ। ২০০৪ সাল থেকে ২০০৭ সাল পর্যন্ত তিন বছরের কিছু বেশি সময় ক্লাবটির কোচ ছিলেন হোসে মরিনহো। এরপর ২০১৩ সালে আবার ক্লাবটিতে ফিরে ছিলেন আড়াই বছর। এটাই সর্বোচ্চ। তাই সারি ছাঁটাই হতেই পারেন।

জিদানের সঙ্গে আলোচনাও অনেকটা এগিয়ে এনেছে চেলসি। জিদানও রাজী আছেন বলে জানিয়েছে ইংলিশ সংবাদমাধ্যমগুলো। তবে জুড়ে দিয়েছেন তিনটি শর্ত। আর এ তিনটি পূরণ হলেই কেবল চেলসিতে যোগ দিবেন জিদান। তার প্রথম শর্তই এডেন হ্যাজার্ডকে নিয়ে। এ তারকাকে অবশ্যই ধরে রাখতে হবে দলটির। এছাড়া খেলোয়াড় কিনতে ২০০ মিলিয়ন পাউন্ড খরচ করার অধিকার দিতে হবে। পাশাপাশি পরিচালক মারিনা গ্রানোভস্কিয়ার সঙ্গে যে কোন সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতাও দিতে হবে এ ফরাসী কোচকে।

তবে জিদানের শর্তে চেলসির কর্মকর্তারা কতটুকু রাজী হয়েছেন তা জানা যায়নি। অবশ্য এ নিয়ে ক্লাব কর্মকর্তাদের মধ্যে আলোচনা চলছে বলেই জানিয়েছে সংবাদ প্রকাশ পেয়েছে। এখন দেখার বিষয় শেষ পর্যন্ত কতটুকু মেনে নেওয়া হয় জিদানের শর্ত। উল্লেখ্য, ম্যানচেস্টার ইউনাইটেড থেকে মরিনহো ছাঁটাই হওয়ার গুঞ্জন যখন থেকে শুরু হয়েছিল, তখন থেকেই এ ফরাসীর ইউনাইটেড যাওয়ার গুঞ্জনও উঠেছিল জোরেশোরে। সে গুঞ্জনের রেশ না কাটতেই উঠল  নতুন গুঞ্জন।

Comments

The Daily Star  | English
government changed office hours

Govt office hours 9am-3pm from Sunday to Tuesday

The government offices will be open from 9:00am to 3:00pm for the next three days -- from Sunday to Tuesday -- this week, Public Administration Minister Farhad Hossain said today

31m ago