ডাকসুতে ছাত্রলীগের ভিপি পদে শোভন, জিএস পদে রাব্বানী

ক্ষমতাসীন আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন ছাত্রলীগ আসন্ন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে ২৫ সদস্যের দলীয় প্যানেল ঘোষণা করছে।
DUCSU
ডাকসু ভবন। ছবি: সংগৃহীত

ক্ষমতাসীন আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন ছাত্রলীগ আসন্ন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে ২৫ সদস্যের দলীয় প্যানেল ঘোষণা করছে।

ডাকসু নির্বাচনে ভিপি (সহসভাপতি) পদে ঘোষণা করা হয়েছে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন এবং জিএস (সাধারণ সম্পাদক) পদে কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর নাম।

আগামী ১১ মার্চের নির্বাচনে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন লড়বেন এজিএস পদে। এছাড়াও, হল সংসদগুলোর ভিপি এবং জিএস পদে নিজেদের দলীয় প্যানেল ঘোষণা করা হয়েছে।

ছাত্রলীগের ঢাবি শাখার সভাপতি সঞ্জিত চন্দ্র দাশ আজ (২৪ ফেব্রুয়ারি) ডাকসু কার্যালয়ে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই ঘোষণা দেন।

প্যানেলের অন্য সদস্যরা হলেন: স্বাধীনতাসংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক সাদ বিন কাদের, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আরিফ ইবনে আলী, কমনরুম ও ক্যাফেটেরিয়া সম্পাদক বি এম লিপি আক্তার, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাহরিমা তানজিমা অর্ণি, সাহিত্য সম্পাদক মাজহারুল কবির শয়ন, সাংস্কৃতিক সম্পাদক শামস-ই-নোমান, ক্রীড়া সম্পাদক শাকিল আহমেদ তানভীর, ছাত্র পরিবহন সম্পাদক রাকিব হাওলাদার, সমাজসেবা সম্পাদক আজিজুল হক সরকার৷

প্যানেলে সদস্যপদে মনোনীত হয়েছেন চিবল সাংমা, নজরুল ইসলাম, রাকিবুল হাসান, রাকিবুল ইসলাম ঐতিহ্য, তানভীর হাসান সৈকত, রাইসা নাসের, সাবরিনা ইতি, ইসরাত কাশফিয়া ইরা, নিপু ইসলাম তন্বী, হায়দার মোহাম্মদ জিতু, তিলোত্তমা শিকদার, জুলফিকার আলম রাসেল এবং মাহমুদুল হাসান৷

এদিকে, এই প্যানেল ঘোষণায় ক্ষুব্ধ হয়েছে ঢাবি শাখার ছাত্রলীগের একটি অংশ। আগামীকাল (২৫ ফেব্রুয়ারি) সকাল ১১টায় মধুর ক্যান্টিনে শহীদ সার্জেন্ট জহুরুল হক হল শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম বুলবুলের নেতৃত্বে পৃথক একটি প্যানেল ঘোষণা করা হবে।

তিনি দ্য ডেইলি স্টারকে বলেন, “ত্যাগী অনেক নেতা-কর্মী যারা বঞ্চিত হয়েছেন তাদেরকে মূল্যায়ন করে নতুন প্যানেল ঘোষণা করা হবে।”

আরও পড়ুন:

ডাকসু নির্বাচন হবে, কেমন হবে?

ডাকসু নির্বাচন: বেশিরভাগ ছাত্র সংগঠনই অসন্তুষ্ট

সিসিটিভি ক্যামেরার আওতায় হোক ডাকসু নির্বাচন

ডাকসু নির্বাচন: ভোটকেন্দ্র হল থেকে একাডেমিক ভবনে স্থানান্তরের দাবি কেনো?

ডাকসু নির্বাচন: ‘পরিবেশ আছে’, ‘পরিবেশ নেই’

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago