ডাকসু নির্বাচন: ছাত্রলীগের বিদ্রোহী প্যানেল

কাঙ্ক্ষিত মূল্যায়ন না হওয়ায় ক্ষমতাসীন আওয়ামী লীগের ভাতৃপ্রতিম সংগঠন ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সহ-সভাপতি সোহান রহমান খানের নেতৃত্বে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের জন্য একটি বিদ্রোহী প্যানেল ঘোষণা করা হয়েছে।
dacsu photo
ডাকসু ভবন। ছবি: সংগৃহীত

কাঙ্ক্ষিত মূল্যায়ন না হওয়ায় ক্ষমতাসীন আওয়ামী লীগের ভাতৃপ্রতিম সংগঠন ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সহ-সভাপতি সোহান রহমান খানের নেতৃত্বে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের জন্য একটি বিদ্রোহী প্যানেল ঘোষণা করা হয়েছে।

আজ (২৫ ফেব্রুয়ারি) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী অসাম্প্রদায়িক সাধারণ শিক্ষার্থীদের পরিষদ’ নামক ব্যানারে এই প্যানেল ঘোষণা করা হয়।

আগামী ১১ মার্চের ডাকসু নির্বাচনে অংশগ্রহণের জন্য এই প্যানেলে ভিপি (সহসভাপতি) পদে ঘোষণা করা হয়েছে ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সহ-সভাপতি সোহান রহমান খান এবং জিএস (সাধারণ সম্পাদক) পদে আমিনুল ইসলাম বুলবুল এবং এজিএস (সহ-সম্পাদক) পদে মো. রনির নাম।

এ ব্যাপারে জানতে চাইলে দ্য ডেইলি স্টার অনলাইনকে সোহান রহমান খান বলেন, “ছাত্রলীগ তাদের প্যানেল দিয়েছে। ছাত্রলীগের সঙ্গে যেনো সাংঘর্ষিক না হয়, তাই আমরা বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী অসাম্প্রদায়িক সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে আলাদা একটি প্যানেল ঘোষণা করেছি।”

এর আগে, আসন্ন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে গতকাল ২৫ সদস্যের দলীয় প্যানেল ঘোষণা করে ছাত্রলীগ। 

ওই প্যানেলে ভিপি (সহসভাপতি) পদে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন এবং জিএস (সাধারণ সম্পাদক) পদে কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী ও এজিএস (সহকারী সাধারণ সম্পাদক) পদে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের নাম ঘোষণা করা হয়।

Comments