কাদেরকে দেখতে দেবী শেঠি ঢাকায়

বিএসএমএমইউ-এ ভর্তি সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদককে দেখতে ঢাকায় এসেছেন ভারতের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ চিকিৎসক দেবী শেঠি।
Dr Devi Shetty
ভারতের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ চিকিৎসক দেবী শেঠি। ছবি: সংগৃহীত

বিএসএমএমইউ-এ ভর্তি সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদককে দেখতে ঢাকায় এসেছেন ভারতের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ চিকিৎসক দেবী শেঠি।

বাংলাদেশ সময় ১২টা ৪৫ মিনিটে তিনি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান। খবরটি নিশ্চিত করেছেন বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন আব্দুল্লাহ আল ফারুক।

এর আগে তিনি ভারতীয় সময় দুপুর সোয়া ১২টার দিকে বিশেষ বিমানে রওনা দেন। তাকে বাংলাদেশে যাওয়ার ভিসা প্রদান করা হয়। এমনকি, কলকাতা বিমানবন্দরে তার ইমিগ্রেশনের কাজও শেষ হয়। এরপর তিনি বিশেষ বিমানে ঢাকায় আসেন।

দ্য ডেইলি স্টারকে এই তথ্যগুলো নিশ্চিত করে কলকাতার বাংলাদেশ উপদূতাবাসের ভিসা কনসুলার মনসুর আহমদ বিপ্লব বলেন, দেবী শেঠির সঙ্গে আরও একজন চিকিৎসক তথা তার হাসপাতালের রিজিওয়ানাল ডিরেক্টর আর ভেঙ্কাটেশও রয়েছেন।

তবে দেবী শেঠির চার্টার্ড বিমানের ব্যবস্থা বাংলাদেশ করেনি বলে দাবি করেন উপদূতাবাসের সংশ্লিষ্ট কর্মকর্তা।

উল্লেখ্য, ভারতীয় সময় সকাল ১০টায় ভিসা কর্মকর্তা তার দুজন অফিস সহকারী নিয়ে কলকাতা বিমানবন্দরে পৌঁছে যান। কলকাতা বিমানবন্দরেরই দেবী শেঠি ও তার সহযোগীকে ভিসা দেওয়া হয় সকাল সাড়ে এগারোটা নাগাদ। বিমানবন্দরে দাঁড়য়ে এই ধরণের ভিসা দেওয়ার নজির নেই আগে।

কেনো এই তৎপরতা সেটা জানতে চাইলে সংশ্লিষ্ট একজন কর্মকর্তা বলেন, চিকিৎসক দেবী শেঠিকে দ্রুততার সঙ্গে ঢাকা যাওয়া নিশ্চিত করতেই কলকাতার উপদূতাবাসের এই বিশেষ ব্যবস্থা। কেননা, সরকারের শীর্ষ মন্ত্রী ওবায়দুল কাদেরের অবস্থা অত্যন্ত সংকটজনক। প্রতিটি সেকেন্ডের মূল্য এখানে অনেক। সে বিষয়টি বিবেচনা করেই দেবী শেঠিকে এই ভিসা দেওয়ার হয়। এটা উপদূতাবাসের ইতিহাসেও দৃষ্টান্ত বলে সূত্রগুলো নিশ্চিত করছে।

আরও পড়ুন:

কিছুক্ষণের মধ্যে চার্টার্ড বিমানে ঢাকা পৌঁছবেন দেবী শেঠি

Comments

The Daily Star  | English
Awami League's peace rally

Relatives in UZ Polls: AL chief’s directive for MPs largely unheeded

Ministers’ and Awami League lawmakers’ desire to tighten their grip on grassroots seems to be prevailing over the AL president’s directive to have their family members and relatives withdrawn from the upazila polls. 

1h ago