মেসিকে রেগুলন: ‘তোমাকে কে কামড় দিল, মাছি?’

লা লিগার এল ক্লাসিকোতে বার্নাব্যু থেকে দারুণ জয় নিয়ে ফিরেছে ফুটবল ক্লাব বার্সেলোনা। তবে সে ম্যাচের ফলাফলের চেয়ে ভিন্ন ভিন্ন ঘটনাই আলোচিত হচ্ছে বেশি। বিশেষকরে বার্সেলোনা অধিনায়ক লিওনেল মেসির মুখে চাপর মেরে সমালোচনায় বিদ্ধ হচ্ছেন রিয়াল অধিনায়ক সের্জিও রামোস। একই দিনে মেসিকে ‘পুলগা’ বা ‘মাছি’ বলেই ব্যঙ্গ করার চেষ্টা করেছেন রিয়ালের ২২ বছর বয়সী তরুণ সের্জিও রেগুলন।
ছবি: এএফপি

লা লিগার এল ক্লাসিকোতে বার্নাব্যু থেকে দারুণ জয় নিয়ে ফিরেছে ফুটবল ক্লাব বার্সেলোনা। তবে সে ম্যাচের ফলাফলের চেয়ে ভিন্ন ভিন্ন ঘটনাই আলোচিত হচ্ছে বেশি। বিশেষকরে বার্সেলোনা অধিনায়ক লিওনেল মেসির মুখে চাপর মেরে সমালোচনায় বিদ্ধ হচ্ছেন রিয়াল অধিনায়ক সের্জিও রামোস। একই দিনে মেসিকে ‘পুলগা’ বা ‘মাছি’ বলে ব্যঙ্গ করার চেষ্টা করেছেন রিয়ালের ২২ বছর বয়সী তরুণ সের্জিও রেগুলন।

তবে ঘটনার সূত্রপাত অবশ্য জেরার্দ পিকে ও লুইস সুয়ারেজের সঙ্গে হয়। মুভিস্টার প্লাসের ক্যামেরায় ধরা পরে সে ঘটনা। প্রথম জেরার্দ পিকের সঙ্গে তর্ক হয় রেগুলনের। এরপর সুয়ারেজ এগিয়ে এসে রেগুলনকে অনুরোধ করেন বিষয়টি আর না বাড়াতে। তার পিঠে হাত দিয়ে ব্যাপারটা সহজ ভাবে নিতে বলেন এ উরুগুইয়ান। কিন্তু তার গায়ে হাত দেওয়া ভালো লাগেনি রেগুলনের। সঙ্গে সঙ্গেই বলেন, ‘আমার গায়ে হাত দেবে না। তুমি একটা কুৎসিত।’

তবে রেগুলনের কথাকে হালকা ভাবে নিয়ে আবারো তাকে সহজ হওয়ার কথা বলেন। এবারও একই উত্তর দেন স্প্যানিশ তরুণ। তাদের এ ঘটনা দেখে মধ্যস্থতা করতে আসেন বার্সা অধিনায়ক মেসি। তাতে উল্টো আরও ক্ষেপে যান রেগুলন। মেসিকে বলেন, ‘তোমার কি সমস্যা? তোমাকে কে কামড় দিল, পুলগা।’ স্প্যানিশ ভাষায় পুলগা শব্দের বাংলা অর্থ মাছি।

রেগুলনের উত্তেজিত মেজাজের কারণে পিকে আর কোনো কথা বলেননি। পড়ে রিয়ালের ফরাসী ডিফেন্ডার রাফায়েল ভারানে এসে মেসিকে সান্ত্বনা দেন। বিষয়টিকে এখানেই শেষ করতে বলেন এ ফরাসী।

তবে রেগুলনের সে ঘটনার চেয়ে বড় ঘটনা ঘটিয়েছেন রিয়াল অধিনায়ক রামোস নিজেই। প্রথমার্ধের শেষ দিকে বল দখলের লড়াইয়ে মেসির মুখে চাপর মারেন রামোস। বিষয়টি এড়িয়ে যান রেফারি। এমনকি বার্সার খেলোয়াড়দের আবেদনেও ভিএআরের সাহায্য নেননি তিনি। এর আগেও মেসিকে একবার পেছন দিকে পা বাড়িয়ে ফেলে দেন রামোস। সেবারও এড়িয়ে যান রেফারি।

সূত্র: মার্কা, এস্পানল

Comments

The Daily Star  | English

Schools to remain shut till April 27 due to heatwave

The government has decided to keep all schools shut from April 21 to 27 due to heatwave sweeping over the country

2h ago