সুলতান মনসুরকে দল থেকে বহিষ্কার

সংসদ সদস্য হিসেবে শপথ নেওয়ায় সুলতান মোহাম্মদ মনসুরকে দল থেকে বহিষ্কার করেছে গণফোরাম। বহিষ্কারের কারণ হিসেবে দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগ আনা হয়েছে তার বিরুদ্ধে।
Sultan Mohammad Mansur
সুলতান মোহাম্মদ মনসুর। ছবি: সংগৃহীত

সংসদ সদস্য হিসেবে শপথ নেওয়ায় সুলতান মোহাম্মদ মনসুরকে দল থেকে বহিষ্কার করেছে গণফোরাম। বহিষ্কারের কারণ হিসেবে দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগ আনা হয়েছে  তার বিরুদ্ধে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্ট থেকে ধানের শীষ প্রতীক নিয়ে মৌলভীবাজার-২ আসন থেকে নির্বাচিত হয়েছিলেন মনসুর। আজ বৃহস্পতিবার স্পিকার শিরীন শারমিন চৌধুরীর কাছে শপথ নেন তিনি।

আজ বৃহস্পতিবার বিকেলে গণফোরামের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই বহিষ্কারাদেশ কথা জানান দলটির সাধারণ সম্পাদক মোস্তাফা মোহসীন মন্টু।

মোস্তাফা মোহসীন মন্টু বলেন, ‘সুলতান মনসুর গণফোরামের সদস্য হওয়ার আবেদন পত্রে দলের গঠনতন্ত্র, কর্মসূচি, নিয়মকানুন, আদেশ-নির্দেশ মেনে চলার অঙ্গীকার করেছিলেন। তিনি আজ দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে প্রহসনের নির্বাচনের জাতীয় সংসদে সদস্য হিসেবে শপথ নিয়েছেন। এর মধ্য দিয়ে তিনি গণফোরামের গণমুখী আদর্শের সঙ্গে প্রতারণা করেছেন। তিনি শপথ নেওয়ায় দল, জনগণ এবং ঐক্যফ্রন্ট মর্মাহত এবং ক্ষুব্ধ। আমরা তাঁকে দল থেকে বহিষ্কার করছি। একই সঙ্গে ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির সদস্য পদ হতে অব্যাহতি দিচ্ছি।’

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

5h ago