রাহির জোড়া আঘাতের পর বৃষ্টির হানা

নিজেদের ইনিংস বড় করতে না পারার আফসোসে পুড়তে পুড়তে বল করতে নেমে দারুণ শুরু পায় বাংলাদেশ। দুই পেসার আবু জায়েদ রাহি আর ইবাদত হোসেন দুর্দান্ত বল করে চেপে ধরেন কিউই ওপেনারদের। রাহি দুই ওপেনারকেই তুলে নেওয়ার পর বেসিন রিজার্ভে আবার নেমেছে বৃষ্টি।
Abu Jayed Chowdhury Rahi
ছবি: এএফপি

নিজেদের ইনিংস বড় করতে না পারার আফসোসে পুড়তে পুড়তে বল করতে নেমে দারুণ শুরু পায় বাংলাদেশ। দুই পেসার আবু জায়েদ রাহি আর ইবাদত হোসেন দুর্দান্ত বল করে চেপে ধরেন কিউই ওপেনারদের। রাহি দুই ওপেনারকেই তুলে নেওয়ার পর বেসিন রিজার্ভে আবার নেমেছে বৃষ্টি। তাতে আগেভাগেই শেষ হয়েছে দিনের খেলা।

ওয়েলিংটন টেস্টের মূল চরিত্র প্রথম দুদিনের পুরোটাই দখল করার পর তৃতীয় দিন দিয়েছিল নিস্তার। তবে চা বিরতির পর আবার বৃষ্টি বাধায় বন্ধ হয়েছে খেলা। তার আগে বাংলাদেশে ২১১ রানের জবাবে ব্যাট করতে নেমে ২ উইকেটে ৩৮ রান করেছে নিউজিল্যান্ড। ক্রিজে আছেন তাদের দুই অভিজ্ঞ ব্যাটসম্যান কেন উইলিয়ামসন ও রস টেইলর। 

চা বিরতির খানিক আগে বাংলাদেশ ২১১ রানে গুটিয়ে গেলে চা বিরতি শেষে নিজেদের ইনিংস শুরু করে কিউইরা। দারুণ লাইন-লেন্থে বল করে স্বাগতিকদের চেপে ধরেন রাহি আর ইবাদত। প্রথম চার ওভারে মাত্র ১ রান নিতে পারে নিউজিল্যান্ড। দুজনেই তেতে থাকায় গুটিয়ে যান টম ল্যাথাম, জিত রাভালরা। 

পঞ্চম ওভারের শেষ বলে আসে সাফল্য। রাহির আউটস্যুয়িংয়ে ব্যাট ছুঁইয়ে উইকেটের পেছনে লিটন দাসের হাতে জমা পড়েন ল্যাথাম। নবম ওভারে আবার আঘাত হানেন রাহি। জিত রাভাল রাহির বলে ড্রাইভ করতে যেয়ে জমা পড়েন কাভারে দাঁড়ানো সৌম্যের হাতে। দ্বাদশ ওভারে নামে বৃষ্টি। এই বৃষ্টি আর না থামায় শেষ হয়ে যায় তৃতীয় দিনের খেলা। 

বাংলাদেশের ইনিংসের বিস্তারিত পড়ুন-  ফের শর্ট বলে নাজেহাল হয়ে দারুণ শুরু জলাঞ্জলি

আরও পড়ুন-  নিউজিল্যান্ডের মাঠে বিরল অর্জনে তামিম-সাদমান জুটি

সংক্ষিপ্ত স্কোর: 

(তৃতীয় দিন শেষে)



বাংলাদেশ প্রথম ইনিংস: 
 ৬১ ওভারে ২১১ (তামিম ৭৪, সাদমান ২৭, মুমিনুল ১৫, মিঠুন ৩, সৌম্য ২০, মাহমুদউল্লাহ ১৩, লিটন ৩৩, তাইজুল ৮, মোস্তাফিজ ০ , জায়েদ ৪, ইবাদত ০* ; বোল্ট  ৩/৩৮,  সাউদি ১/৫২, গ্র্যান্ডহোম ১/১৫, হেনরি ১/৬৭,  ওয়েগনার ৪/২৮ ) 

নিউজিল্যান্ড প্রথম ইনিংস:  ১১.৪ ওভারে ৩৮/২   (রাভাল ৩, ল্যাথাম ৪, উইলিয়ামসন ১০*, টেইলর ১৯* ; রাহি ২/১৮, ইবাদত ০/১৮) 

Comments

The Daily Star  | English

Heatwaves in April getting longer

Mild to moderate heatwaves, 36 to 40 degrees Celsius, in the month of April have gotten longer over the years, according to a research.

2h ago