শীর্ষ খবর

কুয়েত মৈত্রী হলে সিলযুক্ত ব্যালট উদ্ধার, ভোটগ্রহণ স্থগিত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন চলার মধ্যেই বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশ-কুয়েত মৈত্রী হলে সিলযুক্ত ব্যালটের একটি ব্যাগ পাওয়া গেছে। এ ঘটনায় ওই হলের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মুহাম্মদ সামাদ।
Muhammad Samad
১১ মার্চ ২০১৯, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশ-কুয়েত মৈত্রী হলে ভোটগ্রহণ স্থগিত করার ঘোষণা দেন উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মুহাম্মদ সামাদ। ছবি: পলাশ খান

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন চলার মধ্যেই বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশ-কুয়েত মৈত্রী হলে সিলযুক্ত ব্যালটের একটি ব্যাগ পাওয়া গেছে।

এ ঘটনায় ওই হলের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে বলে সংবাদমাধ্যমকে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মুহাম্মদ সামাদ।

ঘটনাস্থল থেকে আমাদের সংবাদদাতা জানান, হলের পাঠকক্ষ থেকে আগেই সিল মেরে রাখা ব্যালটের একটি ব্যাগ পাওয়া গেছে বলে অভিযোগ করেছেন শিক্ষার্থীরা। তারা আরও জানান, সেসব ব্যালটে ছাত্রলীগ সমর্থিত সম্মিলিত শিক্ষার্থী সংসদ প্যানেলের প্রার্থীদের পক্ষে সিল মারা ছিলো।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর গোলাম রাব্বানী সাংবাদিকদের বলেন, “শিক্ষার্থীদের অভিযোগের সত্যতা পাওয়া গেছে।”

নির্বাচন পরিচালনায় প্রধান রিটার্নিং কর্মকর্তা ইন্টারন্যাশনাল বিজনেস বিভাগের অধ্যাপক ড. এস এম মাহফুজুর রহমান বলেন, “অভিযোগ পাওয়ার পরপরই আমরা প্রথমেই ওই হলের ভোটগ্রহণ স্থগিত করেছি।”

Bangladesh-Kuwait Friendship Hall
বাংলাদেশ-কুয়েত মৈত্রী হলে সিলযুক্ত ব্যালট দেখাচ্ছেন একজন শিক্ষার্থী। ছবি: পলাশ খান

এদিকে, বাংলাদেশ-কুয়েত মৈত্রী হল সংসদ নির্বাচনের সাধারণ সম্পাদক পদপ্রার্থী আরশিয়া তাবাসসুম কাব্য আজ (১১ মার্চ) সকাল ৮টা ৫০ মিনিটের দিকে ফেসবুক লাইভে আসেন। সেখানে দেখা যায়, শিক্ষার্থীরা একটি ব্যাগ থেকে সিলযুক্ত ব্যালট বের করছেন। ভিডিওতে একটি নারী কণ্ঠে বলতে শোনা যাচ্ছে, “রাতের বেলা এই ব্যালট পাওয়া গেছে।”

Comments

The Daily Star  | English

13 killed in bus-pickup collision in Faridpur

At least 13 people were killed and several others were injured in a head-on collision between a bus and a pick-up at Kanaipur area in Faridpur's Sadar upazila this morning

2h ago