ডাকসু পুনর্নির্বাচনের দাবিতে ভুখা মিছিল

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) পুনর্নির্বাচনের দাবিতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ভুখা মিছিল করেছেন শিক্ষার্থীরা।
du rally
১৫ মার্চ ২০১৯, ডাকসুর পুনর্নির্বাচনের দাবিতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শিক্ষার্থীদের ভুখা মিছিল। ছবি: পলাশ খান

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) পুনর্নির্বাচনের দাবিতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ভুখা মিছিল করেছেন শিক্ষার্থীরা।

আজ (১৫ মার্চ) বিকেল ৪টায় সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের সামনে থেকে আমরণ অনশনরত ছয় শিক্ষার্থী ও তাদের অনুসারীরা এ মিছিল শুরু করে ক্যাম্পাস প্রদক্ষিণ করেন।

মিছিলটি বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলের সামনে আসলে শোয়েব মাহমুদ নামে অনশনরত এক শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। 

ডাকসুর পুননির্বাচনের দাবিতে গতকাল পর্যন্ত অন্তত ১২ জন শিক্ষার্থী আমরণ অনশন করে আসছিলেন। পরবর্তীতে রোকেয়া হলের পাঁচ শিক্ষার্থী একদিনের জন্য তাদের অনশন ত্যাগ করেন। 

তবে, গত ১২ মার্চ থেকে অনশনরত ছয়জন তাদের অবস্থান পরিবর্তন করেননি। ইতিমধ্যে এদের দুইজন অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। 

কিন্তু, এখন পর্যন্ত বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে আমরণ অনশনরতদের দাবির প্রেক্ষিতে কোনো সাড়া দিতে দেখা যায়নি।

আরও পড়ুন: 

‘আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি’

পুনর্নির্বাচনের দাবিতে অনশন, অচেতন হয়ে হাসপাতালে ১ ছাত্র

ডাকসুর পুনর্নির্বাচনের দাবিতে আমরণ অনশনে যোগ দিলেন আরও ২ শিক্ষার্থী

ডাকসু পুনর্নির্বাচনের দাবিতে আমরণ অনশনে ৪ প্রার্থী

Comments

The Daily Star  | English

Met office issues second three-day heat alert

Bangladesh Meteorological Department (BMD) today issued a 3-day heat alert as the ongoing heatwave is expected to continue for the next 72 hours

1h ago