বঙ্গবন্ধুর জন্মদিনে রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মদিন উপলক্ষে আজ (১৭ মার্চ) সকালে এই মহান নেতার স্মৃতির প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
President And PM
ছবি: বাসস

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মদিন উপলক্ষে আজ (১৭ মার্চ) সকালে এই মহান নেতার স্মৃতির প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রী গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ প্রথমে এবং পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর মাজারে ফুল দেন। ফুল দেয়ার পর তারা জাতির পিতার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানানো উপলক্ষে কিছু সময় নীরবে দাড়িয়ে থাকেন, এ সময় বিউগলে করুন শুরু বেজে উঠে। অনুষ্ঠানে বাংলাদেশ সেনাবাহিনী, নৌবাহিনী ও বিমান বাহিনীর একটি চৌকস সুসজ্জিত দল গার্ড অব অনার প্রদান করেন।

রাষ্ট্রপতি আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর এবং ১৫ আগস্টে শাহাদাৎ বরণকারী অন্যান্য শহীদদের আত্মার শান্তি কামনা করে ফাতেহা পাঠ ও মোনাজাত করেন। বঙ্গবন্ধুর ছোট মেয়ে শেখ রেহানা এসময় উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে আওয়ামী লীগ উপদেষ্টা পরিষদের সদস্য আমীর হোসেন আমু, তোফায়েল আহমেদ, শেখ কবির হোসেন এবং রাশিদুল আলম, প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম, মুহম্মদ ফারুক খান, ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া, কৃষিমন্ত্রী আবদুর রাজ্জাক, শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ন, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন, বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সি, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর কবির নানক ও আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম ও এনামুল হক শামীম, আবুল হাসনাত আবদুল্লাহ ও শেখ হেলাল উদ্দিন উপস্থিত ছিলেন।

এছাড়াও মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান, সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, নৌবাহিনী প্রধান এডমিরাল আওরঙ্গজেব চৌধুরী, বিমান বাহিনী প্রধান মাসিহুজ্জামান সেরনিয়াবাত, পুলিশের আইজিপি ড. জাভেদ পাটোয়ারী, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান, তথ্য সচিব আব্দুল মালেক, প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম, রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন ও জ্যেষ্ঠ আওয়ামী লীগ নেতৃবৃন্দ এবং পদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Comments

The Daily Star  | English

Met office issues second three-day heat alert

Bangladesh Meteorological Department (BMD) today issued a 3-day heat alert as the ongoing heatwave is expected to continue for the next 72 hours

1h ago