‘রিয়াল স্বপ্নের দল, জিদান স্বপ্নের কোচ’

দলকে নিজের মতো করে ঢেলে সাজানোর শর্তেই আবারো রিয়াল মাদ্রিদে ফিরে এসেছেন ফরাসী কোচ জিনেদিন জিদান। আর আগামী মৌসুমে তার অন্যতম লক্ষ্য ম্যানচেস্টার ইউনাইটেডের মধ্যমাঠের প্রাণভোমরা পল পগবা। আর এটা শুনে বেশ আহ্লাদিতও এ ফরাসী মিডফিল্ডার। সব খেলোয়াড়েরই রিয়াল স্বপ্নের দল এবং জিদান স্বপ্নের কোচ বলেও উল্লেখ করেন ২৬ বয়সী এ তারকা।
ছবি: এএফপি

দলকে নিজের মতো করে ঢেলে সাজানোর শর্তেই আবারো রিয়াল মাদ্রিদে ফিরে এসেছেন ফরাসী কোচ জিনেদিন জিদান। আর আগামী মৌসুমে তার অন্যতম লক্ষ্য ম্যানচেস্টার ইউনাইটেডের মধ্যমাঠের প্রাণভোমরা পল পগবা। আর এটা শুনে বেশ আহ্লাদিতও এ ফরাসী মিডফিল্ডার। সব খেলোয়াড়েরই রিয়াল স্বপ্নের দল এবং জিদান স্বপ্নের কোচ বলে উল্লেখ করেন ২৬ বয়সী এ তারকা।

জিদান রিয়ালে ফিরে আসার পর পগবাকে নিয়ে বেশ জোর গুঞ্জনই চলছে। মাঝমাঠে দুই খেলোয়াড় চেয়েছেন এ ফরাসী কোচ। আর সাম্প্রতিক সময়ে দারুণ ছন্দে থাকা এ খেলোয়াড় জিদানের প্রথম পছন্দ। ফ্রান্সকে দ্বিতীয় বিশ্বকাপ এনে দেওয়ার অন্যতম কারিগরও ছিলেন পগবা। নিজের দেশের এ খেলোয়াড়কে তাই রিয়ালে আনতে চাইছেন বলে নিয়মিতই সংবাদ প্রকাশ করছে স্প্যানিশ গণমাধ্যমগুলো।

তবে ম্যানচেস্টারে সুখেই আছেন বলে জানান পগবা। পাশাপাশি রিয়াল মাদ্রিদ ও জিদানের উচ্ছ্বসিত প্রশংসাও করেন, ‘রিয়াল মাদ্রিদ সবার জন্য স্বপ্নের দল। তারা বিশ্বের অন্যতম সেরা ক্লাব। এখন তাদের কোচ জিদান এবং সে সব বাচ্চা এবং খেলোয়াড়দের জন্য স্বপ্ন। কিন্তু এখন আমি ম্যানচেস্টার ইউনাইটেডে আছি। এখানেও একজন নতুন কোচ আছেন এবং আমি খেলছি। এরপর, কেউ বলতে পারে না ভবিষ্যতে কি হবে। তবে এখন আমি ম্যানচেস্টার ইউনাইটেডের খেলোয়াড়।’

হোসে মরিনহোর অধীনে চলতি মৌসুমে বেশ সংগ্রাম করছিলেন পগবা। এমনকি একাদশ থেকে বাদ পরতে হয়েছে। তবে মরিনহো ছাঁটাই হওয়ার পর নতুন কোচ ওলে গানার সুলশারের অধীনে দারুণ ছন্দে আছেন এ ফরাসী। মাঝ মাঠের প্রাধান্য ধরে রেখে সুলশারের অধীনে ১৭ ম্যাচে ৯টি গোলও দিয়েছেন তিনি।

Comments

The Daily Star  | English
Bank Asia plans to acquire Bank Alfalah

Bank Asia moves a step closer to Bank Alfalah acquisition

A day earlier, Karachi-based Bank Alfalah disclosed the information on the Pakistan Stock exchange.

2h ago