শীর্ষ খবর

বনানীর আগুনে মৃতের সংখ্যা বেড়ে ২৫, পরিবারের কাছে ২৪ মরদেহ হস্তান্তর

ঢাকার বনানীতে এফআর ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ২৫ জনের লাশ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন গুলশান বিভাগের উপকমিশনার (ডিসি) মোস্তাক আহমেদ।
Banani death toll
২৯ মার্চ ২০১৯, ঢাকার বনানীতে এফআর ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ২৫ জনের লাশ উদ্ধার করা হয়েছে বলে জানান গুলশান বিভাগের উপকমিশনার (ডিসি) মোস্তাক আহমেদ। ছবি: প্রবীর দাশ

ঢাকার বনানীতে এফআর ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ২৫ জনের লাশ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন গুলশান বিভাগের উপকমিশনার (ডিসি) মোস্তাক আহমেদ।

আজ (২৯ মার্চ) সকাল সাড়ে নয়টায় ভবনটির সামনে সাংবাদিকদের এ তথ্য জানান।

মোস্তাক আহমেদ বলেন, “ভয়াবহ অগ্নিকাণ্ডে ২৫ জনের লাশ উদ্ধার করা গেছে এবং তাদেরকে সনাক্ত করাও সম্ভব হয়েছে।”

এদের মধ্যে ২৪ জনের লাশ তাদের আত্মীয়-স্বজনের কাছে হস্তান্তর করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, “জটিলতার কারণে একটি লাশ এখনও হস্তান্তর করা হয়নি।”

ডিসি মোস্তাক আরও বলেন, “দমকল বাহিনী এখনো উদ্ধারে কাজ করছে। ভবনের বিভিন্ন ফ্লোরে গুরুত্বপূর্ণ জিনিস থাকায় সময় লাগছে। ঘণ্টাখানেক পর তারা পুলিশের কাছে ভবনটি হস্তান্তর করবেন।”

পরে পুলিশ ২১টি টিমের সহযোগিতায় ভিতর কাজ করবে বলেও জানান তিনি। বলেন, প্রত্যেকটি টিমে একজন এসআই, একজন এএসআইসহ ৯ জন করে পুলিশ সদস্য থাকবে।

“সবকিছু শেষে ভবনটিতে আগুনকাণ্ডে কে অভিযুক্ত সে বিষয়ে আইনি প্রক্রিয়ায় যাওয়া হবে,” যোগ করেন পুলিশের এই কর্মকর্তা।

আরও পড়ুন:

বনানীর আগুনে নিহতের সংখ্যা বেড়ে ১৯

Comments

The Daily Star  | English

The taste of Royal Tehari House: A Nilkhet heritage

Nestled among the busy bookshops of Nilkhet, Royal Tehari House is a shop that offers students a delectable treat without burning a hole in their pockets.

2h ago