ঝড়ো ব্যাটিংয়ে ফরহাদ রেজার রেকর্ড

আগের রাতের ঝড় আর বৃষ্টিতে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামের সবগুলো উইকেট ভিজে গিয়েছিল। তা শুকাতে শুকাতে খেলা শুরু হলো দুপুরে। ম্যাচ নেমে এলো ২৬ ওভারে৷ সেই ম্যাচে নেমে চার-ছক্কার ঝড় তুলে একটি রেকর্ডই গড়ে ফেললেন ফরহাদ রেজা।
Farhad Reza
ফরহাদ রেজা। ফাইল ছবি

আগের রাতের ঝড় আর বৃষ্টিতে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামের সবগুলো উইকেট ভিজে গিয়েছিল। তা শুকাতে শুকাতে খেলা শুরু হলো দুপুরে। ম্যাচ নেমে এলো ২৬ ওভারে৷ সেই ম্যাচে নেমে চার-ছক্কার ঝড় তুলে একটি রেকর্ডই গড়ে ফেললেন ফরহাদ রেজা।

লিস্ট-এ ক্রিকেটে ১৮ বলে ফিফটি করে বাংলাদেশি ব্যাটসম্যানদের দ্রুততম ফিফটির রেকর্ড গড়েছেন তিনি। ভেঙ্গেছেন  নাজমুল হোসেন মিলনের ১৯ বলে করা ফিফটির রেকর্ডকে। ২০০৭ সালে জাতীয় লিগের ওয়ানডেতে ঢাকা বিভাগের হয়ে খুলনা বিভাগের বিপক্ষে ওই রেকর্ড গড়েছিলেন মিলন।

ফিফটির পথে ফরহাদ মেরেছেন একের এক ছক্কা। ইনিংসের ২৫তম ওভারে তাইজুল ইসলামকে লঙ অন দিয়ে উড়িয়ে ৪৪ রানে পৌছান তাইজুল, পরের বলে মিড উইকেট দিয়ে ছক্কায় করে ফেলেন ফিফটি। এরপরের বলে মিড উইকেট দিয়ে মেরেছেন আরেক ছক্কা, সেটি আরও বিশাল। পরের বলেই অবশ্য ক্যাচ দেন এক্সট্রা কাভারে। থামে তার ২০ বলে ৫৬ রানের ঝড়। ৩ চারের সঙ্গে ফরহাদ মেরেছেন হাফ ডজন ছক্কা।

ফরহাদের এমন ঝড়ে ২৬ ওভারে নেনে আসা ম্যাচে ৬ উইকেটে ২৩৯ রানের বিশাল পুঁজি পেয়েছে তার দল প্রাইম দোলেশ্বর।

তার আগে দোলেশ্বরকে দারুণ শুরু পাইয়ে দেন ইমরানুজ্জামান। ৫৪ বলে করেন ৭৫ রান।

Comments

The Daily Star  | English

Inadequate Fire Safety Measures: 3 out of 4 city markets risky

Three in four markets and shopping arcades in Dhaka city lack proper fire safety measures, according to a Fire Service and Civil Defence inspection report.

9h ago