শুক্র বা শনিবার হাসপাতাল থেকে ছাড়া পাবেন ওবায়দুল কাদের

শারীরিক অবস্থার উন্নতি অব্যাহত থাকলে আগামী শুক্র বা শনিবার হাসপাতাল থেকে ছাড়পত্র পেতে পারেন সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী এবং ক্ষমতাসীন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
Obaidul Quader
ওবায়দুল কাদের। ফাইল ফটো

শারীরিক অবস্থার উন্নতি অব্যাহত থাকলে আগামী শুক্র বা শনিবার হাসপাতাল থেকে ছাড়পত্র পেতে পারেন সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী এবং ক্ষমতাসীন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

গতকাল (২ এপ্রিল) রাতে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের উপ-প্রধান তথ্য কর্মকর্তা মো. আবু নাছের টেলিফোনে বাসস’কে এ তথ্য জানান।

তিনি বলেন, “স্যারের (ওবায়দুল কাদের) শরীরের উন্নতির ধারাবাহিকতা যদি অব্যাহত থাকে তাহলে বৃহস্পতিবার (৪ এপ্রিল) ফাইনাল পর্যবেক্ষণ করবেন তার ডাক্তাররা। এরপর সব কিছু ঠিক-ঠাক থাকলে শুক্র অথবা শনিবার তাকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হতে পারে বলে আমাদের জানানো হয়েছে।”

পারিবারিক সূত্র জানিয়েছে, ওবায়দুল কাদের এখন সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের কেবিনে চিকিৎসা নিচ্ছেন। তিনি বর্তমানে চিকিৎসক ও তার আত্মীয়-স্বজনদের সঙ্গে স্বাভাবিকভাবে কথা বলতে পারছেন। হাসপাতাল কর্তৃপক্ষ ছাড়পত্র দিলে সেখান থেকে তাকে একটি ভাড়া বাসায় নেওয়া হবে। ওই বাসায় রেখে তার পরবর্তী চিকিৎসা চালানো হবে।

প্রসঙ্গত, গত ৩ মার্চ সকালে শ্বাসকষ্ট নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি হন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। সেখানে এনজিওগ্রাম পরীক্ষা করার পর তার করোনারি ধমনিতে তিনটি ব্লক পান চিকিৎসকরা। উন্নত চিকিৎসার জন্য পরদিনই তাকে সিঙ্গাপুর নেওয়া হয়।

গত ২০ মার্চ মাউন্ট এলিজাবেথ হাসপাতালে মন্ত্রীর বাইপাস সার্জারি সম্পন্ন হয়। শারীরিক অবস্থার উন্নতি হলে গত ২৬ মার্চ ওবায়দুল কাদেরকে হাসপাতালের আইসিইউ থেকে কেবিনে নেওয়া হয়।

Comments

The Daily Star  | English
fire incident in dhaka bailey road

Fire Safety in High-Rise: Owners exploit legal loopholes

Many building owners do not comply with fire safety regulations, taking advantage of conflicting legal definitions of high-rise buildings, said urban experts after a deadly fire on Bailey Road claimed 46 lives.

1h ago